Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

চার দিনের হলে সেটা টেস্ট-ই নয়, দাবি রোহিত শর্মার

সংবাদ সংস্থার খবর, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে এই ব্যাপারে আলোচনায় বসবে বিসিসিআই। তবে বোর্ড চাইছে না টেস্টের দিন কমানো হোক।

ওপেনার হিসেবে গত বছর টেস্টে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন রোহিত। ছবি: এপি।

ওপেনার হিসেবে গত বছর টেস্টে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন রোহিত। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ১৬:৩০
Share: Save:

চার দিনের নয়, পাঁচ দিনের টেস্টের পক্ষেই সওয়াল করলেন রোহিত শর্মা। ভারতীয় ওপেনার কোনও ভাবেই টেস্টের দিন সংখ্যা কমানোর প্রস্তাবে রাজি নন।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রস্তাবের ব্যাপারে রোহিত স্পষ্ট বলেছেন, “যদি চার দিনের হয়, তবে সেটাকে টেস্ট বলতে পারব না। চার দিনের মানে সেটা প্রথম শ্রেণির ম্যাচ। ব্যাপারটা এতটাই সোজাসুজি।”

এর আগে ভারতের অধিনায়ক বিরাট কোহালি, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি ও ইংল্যান্ডের অধিনায়ক জো রুট একই সুরে গলা মিলিয়ে বলেছিলেন যে, টেস্টের দিন কমানোর বিরুদ্ধে তাঁরা। গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টির আগে কোহালি বলেছিলেন, ক্রিকেটের শুদ্ধতম ফরম্যাটে পরিবর্তনের বিরুদ্ধে তিনি। এ বার রোহিতও একই কথা বললেন। তার আগে ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও পাঁচ দিনের টেস্টের পক্ষে সওয়াল করেছিলেন। যা খবর, তাতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও কোহালি-শাস্ত্রী-রোহিতের সঙ্গে এই ব্যাপারে একমত।

সংবাদ সংস্থার খবর, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে চার দিনের টেস্টের ব্যাপারে আলোচনায় বসবে বিসিসিআই। তবে বোর্ড চাইছে না টেস্টের দিন কমানো হোক। বিশেষ করে ক্রিকেটের শক্তিধর দলগুলো যখন মুখোমুখি হবে, তখন যেন এটা একেবারেই না হয়। নীচের সারির দলগুলোর ক্ষেত্রে অবশ্য টেস্টের দিন কমানো যেতে পারে বলে মনে করা হচ্ছে। বোর্ড মনে করছে, ক্রিকেটের ঐতিহ্যের সঙ্গে ছেলেখেলা করা উচিত হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE