Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

কোহালি যদি রোনাল্ডো হয়, আমি তবে মেসি, কে বললেন জানেন?

কোহালির সঙ্গে ডি'ভিলিয়ার্সের সম্পর্ক আইপিএলে খেলার সূত্রে দুর্দান্ত। দু'জনেই বিশ্বসেরা ব্যাটসম্যান হিসেবে চিহ্নিত হন। তফাত হল একটাই, আন্তর্জাতিক ক্রিকেটে দু'জনে আলাদা দেশের হয়ে নামলেও আইপিএলে নামেন একই জার্সিতে।

বিরাটের ভারতের অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার ক্ষমতা রয়েছে বলে মনে করছেন ডি'ভিলিয়ার্স। ছবি: এপি।

বিরাটের ভারতের অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার ক্ষমতা রয়েছে বলে মনে করছেন ডি'ভিলিয়ার্স। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ১২:৩১
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম লিয়োনেল মেসি। ফুটবলের সেই শ্রেষ্ঠত্বের লড়াইকেই ব্যাট-বলের আবহে টেনে আনলেন এবি ডি'ভিলিয়ার্স। নিজেকেই 'মেসি' হিসেবে চিহ্নিত করলেন। আর 'রোনাল্ডো' বললেন বিরাট কোহালিকে।

কোহালির সঙ্গে ডি'ভিলিয়ার্সের সম্পর্ক আইপিএলে খেলার সূত্রে দুর্দান্ত। দু'জনেই বিশ্বসেরা ব্যাটসম্যান হিসেবে চিহ্নিত হন। তফাত হল একটাই, আন্তর্জাতিক ক্রিকেটে দু'জনে আলাদা দেশের হয়ে নামলেও আইপিএলে নামেন একই জার্সিতে। আর তাই সম্পর্কে তিক্ততা নেই একেবারেই।

এবিডি-র কথাতেও সেই ঘনিষ্ঠতার প্রতিফলন। ৩৪ বছর বয়সী বলেছেন, "একসঙ্গে ব্যাট করার সময় নিশ্চিত ভাবে কিছু রসায়ন কাজ করে আমাদের মধ্যে।আমাদের মানসিকতা অনেকটা একইরকম। যা উপভোগ করি আমরা। যে ভাবে ব্যাট করি, সেটা বোঝে এমন কারওর সঙ্গে ব্যাট করতে সবসময়ই ভাল লাগে। দু'জনের মধ্যে পারস্পরিক বোঝাপড়া রয়েছে। কোহালি পছন্দ করে রোনাল্ডোকে। তাই ও যদি রোনাল্ডো হয়, তবে আমি খুশি মনেই মেসি হতে চাইব।"

আরও পড়ুন: প্যাটারসন থেকে সঞ্জীব শর্মা, ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে-র সেরা পাঁচ বোলিং স্পেল​

আরও পড়ুন: অভিষেক হচ্ছে ঋষভের, দেখে নিন প্রথম ওডিআই ম্যাচে বিরাটের টিম​

ভারত অধিনায়ক কোহালিকে প্রশংসায় ভরিয়ে দিয়ে ডি'ভিলিয়ার্স এরপর বলেছেন, "ও সত্যিকারের ভাল অধিনায়ক। ক্রমশ আরও ভাল হচ্ছে। সেটাই ভয়ের। ব্যাটসম্যান হিসেবেও উন্নতির জায়গা রয়েছে ওর। সেটাও ভয়ের। সার্বিক ভাবে, কেরিয়ারে দারুণ একটা জায়গায় রয়েছে ও।"

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে এবিডি ও কোহালি। ফাইল চিত্র।

আসন্ন অস্ট্রেলিয়া সফরে ভারতের শুরুটা ভাল করতে হবে বলে জানিয়ে দিয়েছেন ক্রিকেটমহলে '৩৬০ ডিগ্রি' ব্যাটসম্যান হিসেবে পরিচিত এবি। তাঁর মতে, "দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড সফরে প্রথম টেস্ট হেরে গিয়েছিল ভারত। অস্ট্রেলিয়ায় শুরুটা ভাল করতে হবে। ভারতের কিন্তু ওখানে টেস্ট সিরিজ জেতার ক্ষমতা রয়েছে। ইংল্যান্ডে জশপ্রীত বুমরাভুবনেশ্বর কুমারকে সেভাবে পায়নি ভারত। অস্ট্রেলিয়ায় সব ফাস্ট বোলারকেই পাওয়া যাবে। বিশ্বের অন্যতম সেরা বোলিং আক্রমণ ভারতের। আর ভারতের ব্যাটিং ক্ষমতা কতটা, তা জানা রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অবশ্য সুযোগ কাজে লাগাতে হবে ভারতকে।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE