তৃতীয় টি টোয়েন্টি ম্যাচের পারফরম্যান্স আগামিদিনে ধরে রাখতে পারলে, তা বিরাট কোহালি এবং নির্বাচকদের মাথাব্যথার কারণ হয়ে উঠবে বলেই মনে করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ভারত-বাংলাদেশ টি টোয়েন্টি সিরিজ পেন্ডুলামের মতো দুলল এক শিবির থেকে অন্য শিবিরে। নয়াদিল্লিতে অনুষ্ঠিত প্রথম ম্যাচ জিতে ভারতের উপরে চাপ বাড়িয়েছিল বাংলাদেশ। রাজকোটে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ফিরে আসে ভারত।

রবিবার নাগপুরে জিতে সিরিজ জিতে নেয় রোহিত শর্মার দল। ‘হিটম্যান’-এর নজর আগামী বছরের টি টোয়েন্টি বিশ্বকাপের দিকে। খেলার শেষে রোহিত জানান, টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ঠিকঠাক ভারসাম্যের অপেক্ষায় দল। ভারত অধিনায়ক বলেন, ‘‘বিশ্বকাপের আগে আমাদের সঠিক ভারসাম্যটা খুঁজতে হবে। কয়েকজন এখনও দলের বাইরে রয়েছে। ওরা ফিরে আসবে। বিশ্বকাপের আগে আমাদের এখনও কয়েকটি ম্যাচ বাকি। তৃতীয় ম্যাচে আমরা যেরকম খেললাম, এর পরেও একই ভাবে খেলে গেলে দল নির্বাচনের সময়ে বিরাট ও নির্বাচকদের কাজটা কঠিন হবে।’’  

আরও পড়ুন: লাইভ টিভিতে দীপক চাহারকে ‘নির্লজ্জ’ বললেন চাহাল!

সবাই যদি ভাল খেলেন, তা হলে তো নির্বাচক-অধিনায়কের কাজটা কঠিন হয়েই দাঁড়ায়। সেটাই বোঝাতে চেয়েছেন রোহিত। তৃতীয় ম্যাচ জেতার পিছনে বোলারদের কৃতিত্ব দিচ্ছেন ভারত অধিনায়ক। তিনি বলেন, ‘‘বোলাররাই আমাদের ম্যাচ জেতায়। শিশিরের জন্য কাজ কতটা কঠিন হয়ে পড়েছিল, তা আমি জানি। জেতার জন্য ৮ ওভারে যখন ৭০ রান দরকার বাংলাদেশের, তখন আমাদের কাজটা কঠিন মনে হচ্ছিল।’’ শেষ হাসি অবশ্য তোলা ছিল রোহিতের জন্য। এর পিছনে রয়েছে দীপক চহারের অবিশ্বাস্য স্পেল। 

আরও পড়ুন: অফ কাটার, লেগ কাটার, ইয়র্কার.. দেখুন দীপকের সেই স্বপ্নের স্পেল