Advertisement
২৪ এপ্রিল ২০২৪
KLapil Dev

ক্লান্ত হলে আইপিএল কেন, প্রশ্ন কপিলের

নিজের উদাহরণ দিয়ে কপিল বলেন, ক্রিকেটার জীবনে তিনিও এ রকম ক্লান্তির শিকার হয়েছেন।

কপিল দেব। —ফাইল ছবি

কপিল দেব। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৪৩
Share: Save:

সারা বছর ধরে ক্রিকেট ম্যাচ খেলে প্রতিভা বা শক্তি নিঃশেষিত হয়ে গেলে আইপিএল খেলার দরকার নেই। বলছেন, প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব।

বৃহস্পতিবার নয়াদিল্লিতে একটি অনুষ্ঠানে হাজির হয়ে কপিল ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশে বলেন, ‘‘বছরভর ক্রিকেটে ক্লান্ত হয়ে গেলে বর্তমান ক্রিকেটারেরা আইপিএল থেকে সরে দাঁড়াতে পারে। ওই সময়ে তারা বিশ্রাম নিক। কারণ, এই প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করতে হয় না।’’ যোগ করেন, ‘‘আইপিএল পরিচিতি দেয়। চাই না কারও উপার্জন ধাক্কা খায়। কিন্তু দেশের হয়ে খেলার অনুভূতিটাই আলাদা। তাই ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলার মধ্যে যে অনুভূতি তা আরও বেশি থাকে দেশের জার্সি গায়ে মাঠে নামলে।’’ নিজের উদাহরণ দিয়ে কপিল বলেন, ক্রিকেটার জীবনে তিনিও এ রকম ক্লান্তির শিকার হয়েছেন।

পাশাপাশি, মহেন্দ্র সিংহ ধোনির আইপিএলে খেলার সিদ্ধান্ত নিয়ে এ দিন মন্তব্য করেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক। কপিলের কথায়, ‘‘টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে হলে ধোনিকে আরও বেশি ম্যাচ খেলতে হবে। ধোনি দেশের হয়ে অনেক খেলেছে। এখন সামনের দিকে তাকাতে হবে। ভক্ত হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনিকে দেখতে চাই। তবে ক্রিকেটার হিসেবে বলব, ব্যাপারটা টিম ম্যানেজমেন্টের দেখার বিষয়। কারণ ও প্রায় এক বছর কোনও ম্যাচ খেলেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KLapil Dev Cricket IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE