• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লিগের সূচি বদল করতে রাজি নয় আইএফএ

IAF
ছোট ক্লাবগুলি চাইছে দুর্গাপুজোর আগেই শেষ হোক কলকাতা লিগ। ফাইল চিত্র

ইস্টবেঙ্গল চেয়েছিল সপ্তাহে একটি লিগের ম্যাচ খেলতে। কিবু ভিকুনার দলের দাবি ছিল অন্তত চার দিনের ব্যবধানে ম্যাচ দিতে হবে। ছোট ক্লাবগুলি চাইছে দুর্গাপুজোর আগেই শেষ হোক কলকাতা লিগ।
আজ, শনিবার লিগের নতুন যে সূচি তৈরি করে বারোটি ক্লাবের সভায় ফেলা হবে, সেখানে দুই প্রধানের দাবিই মানছে না রাজ্য ফুটবল সংস্থা। বরং বলা যায় ছোট ক্লাবগুলির দাবি মেনেই সূচি তৈরি হচ্ছে। যে সূচির খসড়া তৈরি হয়েছে তাতে দেখা যাচ্ছে দুই বা তি’দিন অন্তর ইস্টবেঙ্গল, মোহনবাগানের খেলা দেওয়া হয়েছে। পুজোর আগে হাতে রয়েছে ১৯ দিন। করতে হবে ৩০টি ম্যাচ। দেখা যাচ্ছে কোনও দিন দু’টি, আবার কোনও দিন তিনটি ম্যাচ দেওয়া হয়েছে। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বললেন, ‘‘দাবি করলেই তা মানা সম্ভব নয়। তা হলে লিগ শেষ করা যাবে না। সে ভাবেই সূচি হচ্ছে। পুজোর আগেই লিগ শেষ হবে।’’ এখনও পর্যন্ত ঠিক আছে মোহনবাগান বনাম মহমেডান এবং ইস্টবেঙ্গল বনাম মহমেডান, দুটি মিনি ডার্বি ম্যাচের একটি যুবভারতী ও অন্যটি কল্যাণীতে হবে।
এ দিকে আজ, শনিবার মেয়েদের জাতীয় ফুটবলে যোগ দিতে অরুণাচল প্রদেশে যাচ্ছে বাংলা দল। তবে জাতীয় দলে খেলা দেশের অন্যতম সেরা মিডিয়ো সঙ্গীতা বাসফোর চোটের জন্য দলের সঙ্গে যাচ্ছেন না। কলকাতা লিগ চ্যাম্পিয়ন সীমা সুরক্ষা দলের সাত জন ফুটবলার আছে দলে। কোচ প্রতিমা বিশ্বাস বললেন, ‘‘শুরুতেই মণিপুরের সঙ্গে খেলা। সেটাই সমস্যা। ওই ম্যাচ জিততে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে সমস্যা হবে না।’’ বাংলার প্রথম খেলা ১২ সেপ্টেম্বর। বাংলাকে এর পরে খেলতে হবে রাজস্থান এবং ত্রিপুরার সঙ্গে। 

কলকাতা লিগ: মহমেডান বনাম কালীঘাট এমএস (মহমেডান, বিকেল ৩-০০)।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন