Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ICC

স্লো ওভার রেটের জন্য এ বার থেকে দলের সব ক্রিকেটারকেই শাস্তি!

পুরনো নিয়ম অনুযায়ী যদি কোনও অধিনায়ক এক বছরে দু’বার স্লো ওভার রেটের জন্য দায়ী থাকতেন, তাহলে তাঁকে এক ম্যাচের জন্য নির্বাসিত করা হত।

নতুন নিয়ম আনছে আইসিসি। ছবি: ফাইল চিত্র

নতুন নিয়ম আনছে আইসিসি। ছবি: ফাইল চিত্র

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৯ ১৬:৪২
Share: Save:

স্লো ওভার রেটের জন্য আর আন্তর্জাতিক অধিনায়কদের ম্যাচ থেকে নির্বাসিত করা হবে না। নতুন নিয়ম অনুযায়ী স্লো ওভার রেটের জন্য কাটা যাবে সমস্ত প্লেয়ারদের ম্যাচ ফি। আইসিসির মতে, স্লো ওভার রেট শুধু মাত্র অধিনায়কের দোষ নয়। তাই পুরো দলের শাস্তি হওয়াই উচিত। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে ২০১৯-এর ১ অগস্ট থেকে অ্যাসেজ সিরিজ দিয়ে। এই নিয়ম বাধ্যতামুলক করা হবে সেই সিরিজ থেকেই।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি জানিয়েছে যে, টেস্ট চ্যাম্পিয়নশিপে কম ওভার রেটে বল করলে একটি টিমের যত ওভার কম থাকবে সেই অনুযায়ী পয়েন্ট কাটা যাবে। পুরনো নিয়ম অনুযায়ী যদি কোনও অধিনায়ক এক বছরে দু’বার স্লো ওভার রেটের জন্য দায়ী থাকতেন, তাহলে তাঁকে এক ম্যাচের জন্য নির্বাসিত করা হত।

আইসিসি আরও জানিয়েছে যে, আগামী কয়েক মাসের মধ্যে নো বলের নতুন কিছু নিয়ম আনা হবে। সেই সংত্রান্ত বৈঠক হবে কিছু দিনের মধ্যেই।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের বর্ষসেরা নাগরিক হওয়ার দৌড়ে বেন স্টোকস!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE