Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cricket

দুরন্ত ব্রড-অ্যান্ডারসন, ভারতের ইনিংস থেমে গেল ৩২৯ রানে

বড় ইনি‌ংসের স্বপ্ন দেখেছিল ভারত। কিন্তু, তা হল না. ভারতের শেষ পাঁচ উইকেট পড়ল মাত্র ২২ রানে। তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের সকালে প্রথম ইনিংস থামল ৩২৯ রানে।

উচ্ছ্বসিত ব্রড ও রুট। ট্রেন্টব্রিজে রবিবার। ছবি: রয়টার্স।

উচ্ছ্বসিত ব্রড ও রুট। ট্রেন্টব্রিজে রবিবার। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৮ ১৮:০৯
Share: Save:

বড় ইনিংস গড়তে পারল না ভারত। রবিবার ট্রেন্টব্রিজে চার উইকেটে যোগ হল মাত্র ২২ রান। তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের সকালে বিরাট কোহলির দলের প্রথম ইনিংস শেষ হল ৩২৯ রানে।

বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের জন্য আধ ঘণ্টা দেরিতে শুরু হয়েছিল ম্যাচ। কিন্তু ভারতের ইনিংস আট ওভারও টিকল না। ছয় উইকেটে ৩০৭ রানে শুরু করা টিম ইন্ডিয়ার লক্ষ্য ছিল অন্তত সাড়ে তিনশোয় পৌঁছনো। কিন্তু তার অনেক আগেই থামতে হল। ভারতের শেষ পাঁচ উইকেট পড়ল মাত্র ২২ রানে।

জেমস অ্যান্ডারসন স্টুয়ার্ট ব্রড, ইংল্যান্ডের দুই অভিজ্ঞ পেসার ভাঙলেন। দু’জনেই তিনটি করে উইকেট নিলেন। এদিন দু’জনে ভাগ করে নিলেন চার উইকেট। ব্রড নিলেন ২২ রানে অপরাজিত থাকা ঋষভ পন্থ ও রবিচন্দ্রন অশ্বিনকে। দুইজনকেই বোল্ড করলেন তিনি। এরপর অ্যান্ডারসনকে মারতে গিয়ে লোপ্পা ক্যাচ দিলেন মহম্মদ শামি। পরের বলেই বোল্ড জসপ্রীত বুমরা। ভারতের দ্বিতীয় ইনিংসে প্রথম বলেই উইকেট নিলে হ্যাটট্রিক হবে অ্যান্ডারসনের।

পাঁচ টেস্টের সিরিজে ভারত প্রথম দুই টেস্টে হেরেছে। লড়াইয়ে ফেরার জন্য এই টেস্টে জিততেই হবে ভারতকে। অন্যদিকে, এই টেস্ট জিতলে জো রুটের দল পকেটে পুরবে সিরিজ। দ্বিতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত মাত্র নয় ওভারে ৪৬ রান তুলে ফেলল ইংল্যান্ড

আরও পড়ুন: বড় ম্যাচের আগেই কি ইস্টবেঙ্গলে শেষ সুভাষ জমানা?

আরও পড়ুন: এশিয়ান গেমসে ভারতকে প্রথম পদক দিলেন অপূর্বী-রবি

(আইইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Indian Cricket England Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE