Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

অ্যাডিলেডে ঐতিহাসিক টেস্ট জয় থেকে ছয় উইকেট দূরে ভারত

দ্বিতীয় ইনিংসে ৩০৭ রানে শেষ হল ভারতের ইনিংস। অর্থাৎ, এই প্রথম টেস্ট জিততে গেলে অজিদের করতে হবে ৩২৩ রান। 

রান পেলেন রাহানে। রবিবার অ্যাডিলেডে। ছবি: এপি।

রান পেলেন রাহানে। রবিবার অ্যাডিলেডে। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮ ০৭:৫১
Share: Save:

অ্যাডিলেডে ঐতিহাসিক টেস্ট জয়ের সামনে কোহালিরা। ৩২৩ রানের টার্গেট সামনে রেখে দ্বিতীয় ইনিংস শুরু করতে গিয়ে রীতিমতো চাপে অস্ট্রেলিয়া। ১০৪ রানে চার উইকেট হারিয়ে ফেলেছে তারা।

অ্যাডিলেডের পিচের যা অবস্থা, সঙ্গে অশ্বিন-ইশান্ত-শামি-বুমরাদের আক্রমণ— সব কিছুর মোকাবিলা এখন কী ভাবে করেন ফিঞ্চরা এখন সেটাই দেখার। তবে, যে ভাবে তৃতীয় দিনের খেলা বৃষ্টির জন্য বার বার বিঘ্নিত হয়েছিল, তাতে নয়া আশঙ্কা থেকেই যাচ্ছে।

বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনের খেলা শেষে ভারতের স্কোর ছিল ১৫১/৩। ১৬৬ রানের লিড নিয়েছিল ভারত। সেখান থেকেই চতুর্থ দিনের খেলা শুরু করেন অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারা।

৫৮তম ওভারে নাথান লায়নের বলে শর্ট লেগে অ্যারন ফিঞ্চের হাতে ধরা পড়েন প্রথম ইনিংসে শতরানকারী চেতেশ্বর পূজারা। আউট হওয়ার আগে ২০৪ বলে ৭১ রান করেন তিনি। রোহিত শর্মা তারপরে ব্যাটিং করতে নেমে টিকতে পারেননি বেশিক্ষণ। ৬ বলে মাত্র ১ রান করে সিলি পয়েন্টে হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ দিয়ে আউট হন রোহিত।

হতাশা। আউট হতে হতে বাঁচলেন ফিঞ্চ। ছবি: এপি।

আরও পড়ুন: উত্তপ্ত অ্যাডিলেডে কোহালিকে বিদ্রুপ, এগিয়ে তবু ভারত

যদিও ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন রাহানে। রোহিত আউট হওয়ার আগেই বাউন্ডারি হাঁকিয়ে নিজের অর্ধশতরান সম্পূর্ণ করেন তিনি। রাহানে আউট হন ৭০ রান করে। শেষ দিকে চালিয়ে খেলে কিছুটা দ্রুত রান তোলেন ঋষভ পন্থ। কিন্তু, পন্থ আউট হওয়ার পর দ্রুত শেষ হয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস।

আরও পড়ুন: বুমরাই সেরা অস্ত্র ভারতের, ছন্দে থাকলে দুর্ভোগ আছে

অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই ধাক্কা এসেছিল। আউট হতে হতে বেঁচে যান ফিঞ্চ। এলবিডবলু হয়েছিলেন তিনি। কিন্তু, ইশান্ত ওভার স্টেপ (নো বল) করায় রক্ষা পেয়ে যান তিনি। চতুর্থ দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের স্কোর চার উইকেটে ১০৪ রান। ক্রিজে আছেন শন মার্শ ও ট্রাভিস হেড। মার্শ ৩১ রান করে ও হেড ১১ রান করে অপরাজিত আছেন। ভারতের পক্ষে অশ্বিন ও শামি দুটি করে উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket INDvsAUS Test Adelaide Ajinkya Rahane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE