অসাধারন সেঞ্চুরিতে দিনের শুরুর ব্যাটিং বিপর্যয় সামলে দিলেন চেতেশ্বর পূজারা। ৮৪তম ওভারে নিজের শতরান সম্পূর্ণ করেন তিনি। পূজারার ইনিংসে ছিল ৭ টি চার ও দু'টি ছয়। ৮৮ তম ওভারে সিঙ্গলস নিতে গিয়ে রান আউট হন তিনি। টেস্টে এটি পূজারার ১৬ তম শতরান।

এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনের শুরুটা ভাল হয়নি সফরকারী ভারতীয় দলের জন্য। লাঞ্চের আগেই চার উইকেট হারিয়েছে ভারত। ফিরে গিয়েছেন দুই ওপেনার মুরলী বিজয় এবং লোকেশ রাহুল। মাত্র ১১ রান করে মিচেল স্টার্কের বলে উইকেট রক্ষক টিম পেইনের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। আরেক ওপেনার রাহুলের অবস্থা আরও খারাপ। ক্রমাগত ব্যর্থতার ধারা বজায় রেখে হ্যাজেলউডের বলে মাত্র ২ রান করে তৃতীয় স্লিপে অ্যারন ফিঞ্চের বলে আউট হন তিনি।

আশা করা হয়েছিল বরাবরের মতো এবারেও ভরসা দেবে বিরাট কোহলির চওড়া ব্যাট। কিন্তু প্যাট কামিন্সের বলে মাত্র ৩ রান করার পরেই তৃতীয় স্লিপে উসমান খোয়াজার দুরন্ত ক্যাচ ফিরিয়ে দেয় বিরাটকে। একই অবস্থা সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানেরও। ১৩ বলে ৩১ রান করে দ্বিতীয় স্লিপে হ্যান্ডসকম্বের হাতে ধরা পড়েন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ক্রিজে আছেন চেতেশ্বর পুজারা ও ইশান্ত শর্মা। ভালই খেলছিলেন এই টেস্টে দলে ফেরত আসা রোহিত শর্মা। কিন্তু নাথান লায়নের বলে অকারণ চালিয়ে খেলতে গিয়ে ৩৭ রান করে আউট হন তিনি।  চালিয়ে খেলতে গিয়ে আউট হন পন্থও।  মাত্র ২৫ রান করে নাথান লিয়নের বলে উইকেটের পিছনে টিম পেইনের হাতে ক্যাচ দেন তিনি। ভাল শুরু করেও আউট হওয়ার লিস্টে অশ্বিনও। ব্যক্তিগত ২৫ রানের মাথায় কামিন্সের বলে হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ তুলে আউট হন তিনিও।

তবে ভারতকে ২০০ রানের গন্ডি পার করে দেয় পূজারার ধৈর্যশীল ব্যাটিং। দিনের শেষে নয় উইকেট হারিয়ে ভারত করেছে ২৫০ রান। মহম্মদ শামি ৬ রানে ব্যাটিং করছেন। এর আগে অ্যাডিলেডে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট।