Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Hockey

বেলজিয়ামের বিরুদ্ধে জয়ে ফেরেই জার্মানির কাছে হার ভারতের

এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে হেরে গিয়েছিল ভারত। খেলার ফল ছিল ১-২। দ্বিতীয় ম্যাচে জার্মানির সঙ্গে ২-২ ড্র। তৃতীয় ম্যাচে প্রথম জয়ের মুখ দেখেছিল ভারত। ম্যাচের ৩৪ ও ৩৮ মিনিটে পর পর গোল করেন হরমনপ্রীত সিংহ। তৃতীয় গোলটি আসে রমনদীপ সিংহর স্টিক থেকে।

বেলজিয়ামকে হারিয়ে দিল ভারত। ছবি: ফেসবুক।

বেলজিয়ামকে হারিয়ে দিল ভারত। ছবি: ফেসবুক।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ১৯:২৭
Share: Save:

জয়ে ফিরেই আবার হারের মুখ দেখতে হল ভারতকে।

বেলজিয়ামের কাছে প্রথম ম্যাচে হারের পর জয়ের মুখ দেখেছিল ভারতীয় হকি দল। আবার জার্মানির কাছে ২-০ গোলে হেরে যেতে হল। হরমনপ্রীতের জোড়া গোলে রুদ্ধশ্বাস ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছিল মনপ্রীত সিংহর ভারত। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে হেরে গিয়েছিল ভারত। খেলার ফল ছিল ১-২। দ্বিতীয় ম্যাচে জার্মানির সঙ্গে ২-২ ড্র। তৃতীয় ম্যাচে প্রথম জয়ের মুখ দেখেছিল ভারত। ম্যাচের ৩৪ ও ৩৮ মিনিটে পর পর গোল করেন হরমনপ্রীত সিংহ। তৃতীয় গোলটি আসে রমনদীপ সিংহর স্টিক থেকে। কিন্তিু পরের ম্যাচেই আবার হার। জার্মানির বিরুদ্ধে শুরুটা ভালই করেছিল ভারত। শুরুতেই পেনাল্টি কর্নার পেয়ে গিয়েছিল। কিন্তু কাজে লাগাতে পারেনি। প্রথমার্ধ ১-০ গোলে শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও এক গোল যোগ করে জার্মানি।

প্রথম ম্যাচে ভারতকে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও ভারতের বিরুদ্ধে একইভাবে শুরু করেছিল বেলজিয়াম। প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল শক্তিশালী এই প্রতিপক্ষ। ২০১৬ রিও অলিম্পিক্সের রুপো জয়ী দলের বল পজেশন থেকে স্কিল সবই ভারতকে চাপে রাখার জন্য যথেষ্ট ছিল। এর মধ্যেই পর পর পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন বেলজিয়ামের ড্র্যাগ ফ্লিকাররা। পর পর পেনাল্টি কর্নার মিস করেও দমে যায়নি বেলজিয়াম। ১৩ মিনিটেই আমাউরির ফিল্ড গোলে এগিয়ে যায় বেলজিয়াম।

আরও পড়ুন: মাল্য জ্বরে কাঁপছে টিম ইন্ডিয়া

দ্বিতীয়ার্ধে অবশ্য সতর্ক হয়েই মাঠে নামে ভারত। এ বার পর পর পেনাল্টি কর্নার নষ্ট করে ভারত। দ্বিতীয় কোয়ার্টার গোলশূন্য থাকার পর তৃতীয় কোয়ার্টারে ম্যাচে ফেরে ভারত। ৩৪ মিনিটে পঞ্চম পিসি শেষ পর্যন্ত গোলে রূপান্তরিত করতে সক্ষম হন হরমনপ্রীত। সমতায় ফেরে ভারত। ৩৮ মিনিটে আবারও সেই পেনাল্টি কর্নার থেকে ২-১ গোলে এগিয়ে যায় ভারত। ৪৫ মিনিটে বেলজিয়ামকে সমতায় ফেরান ট্যাঙ্গুই কসিনস। ২-২ হয়ে যাওয়ার পর দু’দলই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। শেষ কাজটি অবশ্য করে গেলেন রমনদীপ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE