Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

পাকিস্তানকে উড়িয়ে ফের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারতের মেয়েরা

এই নিয়ে পর পর দু’বার। পাকিস্তানকে হারিয়ে মেয়েদের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত। ১৭ রানে পাকিস্তানকে হারিয়ে বাজিমাত মিতালি, ঝুলনদের। আর ছ’বারের এশিয়া কাপের ইতিহাসে ছ’বারই ট্রফি ভারতের।

ভারতীয় শিবিরে জয়োল্লাস। ছবি: সংগৃহিত।

ভারতীয় শিবিরে জয়োল্লাস। ছবি: সংগৃহিত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৬ ১৬:১৪
Share: Save:

ভারত ১২১/৫

পাকিস্তা ১০৪/৬

১৭ রানে জয় ভারতের।

এই নিয়ে পর পর দু’বার। পাকিস্তানকে হারিয়ে মেয়েদের এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারত। ১৭ রানে পাকিস্তানকে হারিয়ে বাজিমাত মিতালি, ঝুলনদের। আর ছ’বারের এশিয়া কাপের ইতিহাসে ছ’বারই ট্রফি ভারতের। এশিয়া কাপে টানা ৩২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডও রয়েছে ভারতের মেয়েদের দখলে। ভারতের সঙ্গে সঙ্গে বাজিমাত মিতালি রাজেরও। ফাইনালে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক হরমনপ্রীত কাউর। ওপেন করতে এসে অপরাজিত ৭৩ রানের ইনিংস খেলেন মিতালি রাজ। তাঁর ব্যাটেই যা রান আসে। বাকিরা আর কেউই ব্যাট হাতে দাঁড়াতে পারেননি। একদিনে যখন শক্ত পাঁচিলের মতো ভারতের দূর্গ রক্ষা করছেন মিতালি তখন উল্টোদিকে ভরসার হাত বাড়িয়ে দিতে পারেননি কেউই। স্মৃতি মন্ধনা (৬), সাভেইনেনি মেঘানা (৯), ভেদা কৃষ্ণমূর্তি (২), হরমনপ্রীত কাউর (৫), ঝুলন গোস্বামী (১৭)রা পর পর আউট হয়ে ফিরে যান প্যাভেলিয়নে। ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১২১ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

ব্যাট মিতালি একা সফল হলেও বল হাতে সফল সকলেই। জবারে ব্যাট করতে নেমে ১০৪ রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। পাকিস্তানের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান ২৫ করেন ধিনায়ক বিসমা মারুফ। কেউই বড় রানের ইনিংস খেলে দলকে লড়াইয়ে তুলে আনতে পারেননি। ভারতের হয়ে একটা বিস্ত জোড়া উইকেট নেওয়ার পাশাপাশি একটি করে উইকেট নেন অনুজা পাতিল, ঝুলন গোস্বামী, শিখা পাণ্ডে ও প্রীতি বোস। ফাইনাল ম্যাচে সেরা হওয়ার পাশাপাশি পুরো টুর্নামন্টে দারুণ খেলে সিরিজের সেরাও হয়েছেন ভারতর মিতালি রাজ।

টুইটারে ভারতের মেয়েদের শুভেচ্ছা জানিয়েছেন বীরেন্দ্র সহবাগ, অনুরাগ ঠাকুররা।

আরও খবর

বিরাটের টিম পারবে সৌরভের কীর্তি ছুঁতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami Mitali Raj Asia Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE