Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

ফিফা র‌্যাঙ্কিংয়ে এক ধাপ নামল ভারত, শীর্ষে ব্রাজিল

সামনে ঘরের মাঠে ফ্রেন্ডলি টুর্নামেন্ট রয়েছে সুনীলদের। সেখানে ভাল ফল হলে আবার ফিফা র‌্যাঙ্কিংয়ে উঠে আসার সম্ভাবনা রয়েছে। তার পর রয়েছে এএফসি চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা নির্ণায়ক পর্ব। যদিও ভারতীয় ফুটবল দল ভাল ফর্মেই রয়েছে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৭ ২০:২৯
Share: Save:

জার্মানিকে টপকে শীর্ষে উঠে এল ব্রাজিল। ব্রাজিলের পয়েন্ট ১৬০৪। ১৫৪৯ পয়েন্ট নিয়ে দু’য়ে নেমে এল জার্মানি। তিন নম্বর স্থান ধরে রাখল আর্জেন্তিনা। পয়েন্ট ১৩৯৯। এর মধ্যেই এক ধাপ নেমে গেল ভারতীয় ফুটবল। অনেকদিন পর সেরা ১০০তে ঢুকেছিল ভারত। উঠে এসেছিল ৯৬ নম্বরে। একমাস না খেলার খেসারত দিতে হল ভারতকে। ৯৬ থেকে র‌্যাঙ্কিংয়ে নেমে যেতে হল ৯৭এ।

আরও পড়ুন

নতুন জার্সিতে নেমার কবে নামবেন, ধোঁয়াশা এখনও

মেসির বাড়িতে বৈঠক উদ্বিগ্ন সাম্পাওলির

সামনে ঘরের মাঠে ফ্রেন্ডলি টুর্নামেন্ট রয়েছে সুনীলদের। সেখানে ভাল ফল হলে আবার ফিফা র‌্যাঙ্কিংয়ে উঠে আসার সম্ভাবনা রয়েছে। তার পর রয়েছে এএফসি চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা নির্ণায়ক পর্ব। যদিও ভারতীয় ফুটবল দল ভাল ফর্মেই রয়েছে। ভারতের রেটিং পয়েন্ট ৩৪১। পাঁচ ধাপ উঠে কানাডা জায়গা করে নিয়েছে ৯৫ নম্বরে।

এশিয়ান র‌্যাঙ্কিংয়ে ভারত রয়েছে ১২ নম্বরে। এই তালিকায় শীর্ষে রয়েছে ইরান। আসন্ন ত্রিদেশিয় সিরিজের ভারতের মরিশাস ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস রয়েছে ১৬০ ও ১২৫ নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE