Advertisement
২০ এপ্রিল ২০২৪

ইয়েমেনকে আটকে নায়ক সেই ধীরজ

যদিও এ দিন দাম্মামে প্রিন্স মহম্মদ বিন ফাহাদ স্টেডিয়ামে ম্যাচের প্রথম দশ মিনিট দাপট ছিল ইয়েমেনের।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ০৩:২০
Share: Save:

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ম্যাচে সোমবার ইয়েমেনের বিরুদ্ধে ভারতের খেলা শেষ হল অমীমাংসিত ভাবে। ম্যাচের ফল ০-০।

প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে ০-৫ চূর্ণ হয়েছিল লুইস নর্টন দে মাতোসের দল। এ দিন সেই ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়ালেও ফরোয়ার্ডদের গোলের সুযোগ নষ্ট করার জন্য জয় হাতছাড়া হল ভারতের। তবে পাঁচটি গোল বাঁচিয়ে ম্যাচের নায়ক ভারতীয় গোলরক্ষক ধীরজ সিংহ।

যদিও এ দিন দাম্মামে প্রিন্স মহম্মদ বিন ফাহাদ স্টেডিয়ামে ম্যাচের প্রথম দশ মিনিট দাপট ছিল ইয়েমেনের। এই সময় অনবদ্য পারফর্ম করে ইয়েমেনকে গোল পেতে দেয়নি গোলকিপার ধীরজ সিংহ। এই সময়ে একাই তিনটি অব্যর্থ গোল বাঁচিয়ে দলের পতন রক্ষা করে ধীরজ।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার মানে এখন ইউনাইটেড নয়, সিটি

প্রাথমিক এই ধাক্কা কাটিয়ে এর পরেই ম্যাচে ফেরে অমরজিৎ সিংহের দল। এই সময় রহিম আলি একাই নষ্ট করেন জোড়া গোলের সুযোগ। এ ছাড়াও এই সময় গোলকিপারকে একা পেয়েও গোলে বল ঠেলতে পারেনি
সুরেশ সিংহ।

দ্বিতীয়ার্ধের শুরুতে ইয়েমেন গোলকিপারকে ফের একা পেয়ে গিয়ে গিয়েছিল রহিম আলি। কিন্তু গোটা দলকে অবাক করে বল গোলকিপারের হাতে তুলে দেয় ইছাপুরের ছেলে। এর পরেই আক্রমণে ঝাঁঝ বাড়ায় ইয়েমেন। কিন্তু গোলরক্ষক ধীরজের বিশ্বস্ত হাত দলের পতন রুখে দিয়েছে। দুই অর্ধ মিলিয়ে ধীরজ রুখে দেয় বিপক্ষের পাঁচটি গোলের সুযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE