Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

২০২১-এ বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপ ভারতেই

২০২১ বিশ্বচ্যাম্পিয়ানের জন্য ভারতকে বেছে নিল এআইবিএ। নয়াদিল্লিতে বক্সিং-এর এই মেগা ইভেন্টের আসর বসবে বলে জানায় এআইবিএ প্রেসিডেন্ট চিং কুউ উ।

আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশন। ছবি: সংগৃহীত।

আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৭ ১৩:২৩
Share: Save:

ক্রিকেট-ফুটবলের দেশে বক্সিংকে জনপ্রিয় করতে নতুন উদ্যোগ নিল আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশন(এআইবিএ)। সোমবার দু’দিন ব্যাপী এগ্‌জিকিউটিভ কমিটির বৈঠক শেষে ভারতকে ২০২১ পুরুয বিশ্ব চ্যাম্পিয়নশিপের আয়োজক দেশ হিসেবে ঘোষণা করল এআইবিএ। এই প্রথম বক্সিং-এর অন্যতম মেগা এই টুর্নামেন্টের আয়োজন করতে চলেছে ভারত।

আরও পড়ুন: নেতিবাচক প্রশ্নগুলো বন্ধ করে দিল ঝুলন-মিতালিরা

এ দিন মস্কোর বৈঠক শেষে এআইবিএ প্রেসিডেন্ট চিং কুউ উ বলেন, “২০২১ সালে পুরুষ বিশ্ব চ্যাম্পিয়নশিপের আয়োজক দেশ ভারত। নয়াদিল্লিতে বক্সিং-এর এই মেগা ইভেন্টের আসর বসবে।”

এ দিন ভারতীয় বক্সিং ফেডারেশনের প্রশংসাও শোনা যায় চিং-এর গলায়। তিনি বলেন, “বক্সিং-এর উন্নতিতে ভারতীয় বক্সিং ফেডারেশন যে ভাবে উদ্যোগী হয়েছে তাতে আমরা অভিভূত! ভারতকে বিশ্ব চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য বেছে নেওয়ার অন্যতম কারণ এটাই।”

চিং-এর এই ঘোষণার পরেই খুশির হাওয়া ভারতীয় বক্সিং সার্কিটে। এআইবিএর এই সিদ্ধান্তে খুশি যোগেশ্বর দত্ত, অখিল কুমার, সুরঞ্জয় সিংহের মতো বক্সাররা।

শুধু পুরুষদের বক্সিং চ্যাম্পিয়নশিপই নয়, আগামী বছর মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের আসরও বসতে চলেছে ভারতে। এই নিয়ে দ্বিতীয় বার এই টুর্নামেন্টের আয়োজন করছে বক্সিং ফেডারেশন অব ইন্ডিয়া। এর আগে ২০০৬ সালে প্রথম মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপের আয়োজক দেশের দায়িত্ব পালন করেছিল ভারত।

ক্রিকেট বিশ্বকাপ, অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের পর বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপ— ক্রীড়া মানচিত্রে ভারত ধীরে ধীরে নিজের জায়গা পাকা করে নিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boxing AIBA Boxing Federation of India Moscow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE