• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অসহায় আত্মসমর্পণ ভারতের

India
হতাশ ভারতীয় শিবির। ছবি: এএফপি।

অসহায় আত্মসমর্পণ টিম ইন্ডিয়ার। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হয়েই হারতে হল বিরাট কোহালি অ্যান্ড ব্রিগেডকে। ব্যাটে বলে দুয়েই মুখ থুবড়ে পড়ল ভারত। টস জয় সব সময়ই ম্যাচ জয়ের প্রথম পদক্ষেপ। কিন্তু ভারতের ক্ষেত্রে পুরো উল্টো পুরান লিখে ফেলল চ্যাম্পিয়ন্স ট্রফির টস জয়।

আরও খবর: পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় সর্দারদের

টস জিতে রবিবার ওভাল কিংস্টনে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহালি। কিন্তু প্রথমে ব্যাট করে যে এই বিপুল রানের পাহাড় গড়বে পাকিস্তান তা হয়তো স্বপ্নেও ভাবেনি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। লিগ পর্বের ম্যাচে জয়ের আত্মবিশ্বাস নিয়েই নেমেছিল ভারতের বোলিং ব্রিগেড। কিন্তু পাকিস্তান যে নেপথ্যে তৈরি করে ফেলেছিল বারত বধের খসড়া তাও বোঝেনি কেউই। যার ফল শুরু থেকেই ব্যাট চালিয়ে খেলতে শুরু করে দিয়েছিল। দুই ওপেনার আজহার আলি ও ফকর জামানের ব্যাটেই ওঠে ১২৮ রান। ৫৯ রানে আউট হন আজহার আলি।  এর পর বাবর আজমকে সঙ্গে নিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন ফকর জামান। করেন ১১৪ রান। বাবার আজম ৪৬ রানে প্যাভেলিয়নে ফেরার পর পাকিস্তানের ইনিংসকে টেনে নিয়ে যান মহম্মদ হাফিজ। করেন ৫৭ রান। ৪ উইকেটে ৩৩৮ রান তোলে পাকিস্তান। যা তাড়া করে জেতা সহজ ছিল না। পারেওনি ভারত।

উচ্ছ্বসিত পাকিস্তান দল।

জবাবে ব্যাট করতে নেমে ১৫৮ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ৩০.৩ ওভারেই প্যাভেলিয়নে ফিরে যায় পুরো দল। মাঝে ব্যাট হাতে কিছুটা ভরসা দেওয়া চেষ্টা করেছিলেন হার্দিক পাণ্ড্য। দুরন্ত ব্যাট করে ৪৬ বলে ৭৬ রানের ইনিংস খেলেন তিনি। ৪টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ভরসা দিচ্ছিলেন তিনি। কিন্তু উল্টোদিকে জাদেজার জন্যই রান আউট হয়ে ফিরতে হল তাঁকে। তার আগে পর্যন্ত ব্যাট হাতে কেউই দাঁড়াতে পারেননি। কোনও রান না করেই প্যাভেলিয়নে ফেরেন ওপেনার রোহিত শর্মা। একটু ধরে খেলার চেষ্টা করছিলেন আর এক ওপেনাক শিখর ধবন। কিন্তু তিন নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়ক বিরাট কোহালিও ফিরে যান ৫ রান করেই। যুবরাজকে সঙ্গে নিয়ে লক্ষ্যে পৌঁছনোর একটা চেষ্টা চালালেও ২১ রান করে আউট হন শিখর। যুবরাজ ফেরেন ২২ রানে। ধোনি ৪, যাদব ৯, জাডেজা ১৫ রানে ফেরেন। এখানেই শেষ হয়ে যায় ভারতের সব লড়াই। যদিও পুরো ম্যাচে ভারতকে একবারও লড়াই করতে দেখা যায়নি। একমাত্র হার্দিকের ইনিংস ছাড়া। ব্যাট-বলে চূড়ান্ত ফ্লপ হয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হেরে দেশে ফিরতে হচ্ছে ভারতকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন