Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cricket

চ্যাম্পিয়ন্স ট্রফির বদলা নিতে মরিয়া রোহিতরা, দেখে নিন শেষ এক ডজন সাক্ষাতের কী ফল

এশিয়া কাপে ভারত ও পাকিস্তান মোট ১২ বার মুখোমুখি হয়েছে। ভারত জিতেছে ছ’বার। হেরেছে পাঁচ বার। এশিয়া কাপে শেষ দেখাতেও জিতেছে ভারত।

কে জিতবেন আজ? রোহিত নাকি সরফরাজ?

কে জিতবেন আজ? রোহিত নাকি সরফরাজ?

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ ১৩:১৭
Share: Save:

সম্মানরক্ষার লড়াই তো বটেই। ভারত-পাকিস্তান ম্যাচ মানে বরাবরের মর্যাদার লড়াইও। দুই দলই অদৃশ্য জাতীয় পতাকা সঙ্গে নিয়ে বাইশ গজে যায় বলেই এই ম্যাচ নিছক ব্যাট-বলের যুদ্ধে সীমাবদ্ধ থাকে না।

মরুশহর দুবাইয়ে কয়েক ঘণ্টা পরের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েও তাই উত্তাপ বাড়ছে। এই ম্যাচ টিম ইন্ডিয়ার সামনে প্রতিশোধের মঞ্চও। গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে শেষ সাক্ষাতে বিশাল ব্যবধানে জিতেছিল সরফরাজ আহমেদের দল। তার বদলা নেওযার সুযোগ রোহিত শর্মার দলের সামনে।

পরিসংখ্যান বলছে, এশিয়া কাপে সফলতম দল ভারতই। মোট ছয় বার এই প্রতিযোগিতা জিতেছে ভারত। পাকিস্তান অন্য দিকে চ্যাম্পিয়ন হয়েছে মাত্র দু’বার।

আরও পড়ুন: পাক ব্যাটিং লাইন আপ উড়িয়ে দিতে পারবেন? খলিলের দিকেও তাকিয়ে ভারত​

আরও পড়ুন: দলে দুই বাঁহাতি পেসার, দেখুন ভারতের বিরুদ্ধে পাকিস্তানের সম্ভাব্য একাদশ​

গ্রাফিক: সৌভিক দেবনাথ

এশিয়া কাপে ভারত ও পাকিস্তান মোট ১২ বার মুখোমুখি হয়েছে। ভারত জিতেছে ছ’বার। হেরেছে পাঁচ বার। একবার নিষ্পত্তি হয়নি। এশিয়া কাপে শেষ দেখাতেও জিতেছে ভারত। ২০১৬ সালে ভারত পাঁচ উইকেটে হারিয়েছিল পাকিস্তানকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE