Advertisement
১৬ এপ্রিল ২০২৪
India's Australia Tour

মেয়াদ বেড়ে সিডনিতে ভারতের প্রস্তুতি ম্যাচ হল চারদিনের

বছরের গোড়ায় দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজের আগে ভারতের প্রস্তুতি নিয়ে হয়েছিল বিতর্ক। ভারতীয় দল সেই কারণেই অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছে না।

অতীত থেকে শিক্ষা নিয়ে টেস্ট সিরিজের প্রস্তুতিতে জোর দিচ্ছে বিরাটের ভারত। ফাইল চিত্র।

অতীত থেকে শিক্ষা নিয়ে টেস্ট সিরিজের প্রস্তুতিতে জোর দিচ্ছে বিরাটের ভারত। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৮ ১৪:১৯
Share: Save:

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অনুরোধে সাড়া দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সিডনিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচের বাড়ল মেয়াদ। টেস্ট সিরিজের আগে চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

বছরের গোড়ায় দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজের আগে ভারতের প্রস্তুতি নিয়ে হয়েছিল বিতর্ক। সুনীল গাওস্কর থেকে শুরু করে অনেকেই প্রশ্ন তুলেছিলেন প্রস্তুতির অভাব নিয়ে। বিরাট কোহালির ভারত সেই কারণেই অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছে না।

সেজন্যই ২৮ নভেম্বর থেকে শুরু হতে চলা প্রস্তুতি ম্যাচের মেয়াদ বাড়ানোর অনুরোধ করেছিল বিসিসিআই। ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র বলেছেন, “প্রস্তুতি ম্যাচকে চারদিনের করা হয়েছে। চার টেস্টের সিরিজের প্রস্তুতির জন্য বাড়তি একদিন খেলতে চেয়েছিল ভারত। আমরা সেই অনুরোধ রাখতে পেরে খুশি।” ক্রিকেট অস্ট্রেলিয়া অবশ্য স্কোয়াড এখনও ঘোষণা করেনি প্রস্তুতি ম্যাচের জন্য। তবে হাঁটুতে অস্ত্রোপচারের পর ফিরতে চলা উসমান খাওয়াজাকে খেলানো হতে পারে এই ম্যাচে।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফরের আগে ঝালিয়ে নিন আপনার ক্রিকেট মস্তিষ্ক

আরও পড়ুন: আত্মসম্মানে ঘা লাগলেই ফোঁস, বার্তা বিরাটের​

নিউজিল্যান্ডে ভারত এ দলের সঙ্গে অজিঙ্ক রাহানে, পৃথ্বী শ, মুরলী বিজয়, পার্থিব প্যাটেল, হনুমা বিহারীদের পাঠানো হয়েছিল একই উদ্দেশে। সেখানে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে চারদিনের বেসরকারি টেস্টেও খেলেছেন রাহানেরা। সেখান থেকে তাঁদের চলে আসার কথা সিডনিতে। টেস্ট দলের ব্যাটসম্যানদের প্রস্তুতি দেখাশোনার জন্য সিডনি চলেও এসেছেন ভারতের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE