• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আতঙ্কে চিন সফর বতিল করল ভারতের মহিলা হকি দল

India Womens Hockey Team
ভারতের মহিলা হকি দলের অলিম্পিকের প্রস্তুতিতে সমস্যা তৈরি হল। ছবি—টুইটার।

ভারতের মহিলা হকি দলের চিন সফর বাতিল করার সিদ্ধান্ত নিল ফেডারেশন। চিনে করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ফেডারেশনের তরফে।

ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপল বলেছেন, “আমাদের চিনে খেলতে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের হানার ফলে তৈরি হওয়া পরিস্থিতিতে তা বাতিল হয়ে গিয়েছে।” এই সফর হওয়ার কথা ছিল ১৪ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত।

ঠিক ছিল, চিনের মহিলা হকি দলের সঙ্গে পাঁচটি ম্যাচ খেলবে ভারতের মহিলা দল। তার মধ্যে তৃতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল হুয়ান প্রদেশের টিমলং স্টেডিয়ামে। কিন্তু সেই অঞ্চলেই করোনার ভয়াবহতা সবচেয়ে বেশি। ইতিমধ্যেই চিনে এই ভাইরাস প্রায় মহামারীর আকার নিয়েছে। বিশেষ বিমানে সে দেশে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারও করা হয়েছে। এই পরিস্থিতিতে সে দেশে গেলে তা জেনেশুনে বিপদকে আমন্ত্রণ জানানো হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: শাহবাজের দৃঢ়তায় রঞ্জিতে রাজস্থানের বিরুদ্ধে দুর্দান্ত জয় পেল বাংলা​

আরও পড়ুন: সিরিজে সমতা ফেরাতে যে বিষয়গুলি মাথায় রাখতেই হবে কোহালি ব্রিগেডকে

ভারতীয় মহিলা হকি দলের এই সফরের উদ্দেশ্য ছিল অলিম্পিকের প্রস্তুতি নেওয়া। কিন্তু এখন বিকল্প কোনও দল খুঁজে নিতে হবে ফেডারেশনকে। সমস্যা হল, আর্জেন্টিনা, বেলজিয়াম, অস্ট্রেলিয়া, জার্মানি, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, গ্রেট ব্রিটেন, আমেরিকার মতো দলগুলো এফআইএইচ প্রো হকি লিগ খেলছে। অলিম্পিকের আর মাত্র পাঁচ মাস বাকি। ফলে, বিকল্প কোনও দল খুঁজে পাওয়াও সহজ হবে না ফেডারেশনের পক্ষে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন