Advertisement
২০ এপ্রিল ২০২৪
India U19 vs Zimbabwe U19

জিম্বাবোয়েকে গুঁড়িয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অপ্রতিরোধ্য টিম ইন্ডিয়ার অশ্বমেধের ঘোড়া। অস্ট্রেলিয়া এবং পাপুয়া নিউ গিনিকে হারানোর পর গ্রুপের তৃতীয় ম্যাচে জিম্বাবোয়েকেও ১০ উইকেটে হারিয়ে দিল পৃথ্বীদের ভারত।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের জয়ের নায়ক শুভমন গিল। ছবি: আইসিসি।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের জয়ের নায়ক শুভমন গিল। ছবি: আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৮ ১৫:০৭
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অপ্রতিরোধ্য টিম ইন্ডিয়ার অশ্বমেধের ঘোড়া। অস্ট্রেলিয়া এবং পাপুয়া নিউ গিনিকে হারানোর পর গ্রুপের তৃতীয় ম্যাচে জিম্বাবোয়েকেও ১০ উইকেটে হারিয়ে দিল পৃথ্বীদের ভারত। শুক্রবার মাউন্ট মউনগানুইয়ের বে ওভালে জিম্বাবোয়কে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে নিল যুব ভারতীয় দল।

এ দিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবোয়ে। তবে ভারতীয় বোলিং লাইনআপের দাপটে প্রথমে ব্যাট করার সুযোগ কাজে লাগাতে পারেননি নিকোলাস-হ্যারিসনরা।

ভারতীয় বোলারদের দুরন্ত পারফরম্যান্সে ৪৮.১ ওভারে মাত্র ১৫৪ রানে গুটিয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। ম্যাচের শুরু থেকেই অনুকূল রায়-অভিষেক শর্মাদের দাপটে নাস্তানাবুদ হতে হয় জিম্বাবোয়েকে। চার উইকেট নিয়ে জিম্বাবোয়ের ব্যাটিং লাইন আপকে প্রায় একা হাতেই নাড়িয়ে দেন তরুণ বাঁ হাতি স্পিনার অনুকুল সুধাকর রায়। অনুকুল ছাড়াও দু’টি করে উইকেট পান আর্শদীপ সিংহ এবং অভিষেক শর্মা। একটি করে শিকার শিভম মাভি এবং রিয়ান পরাগের। জিম্বাবোয়ের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন মিল্টন শুম্বা।

আরও পড়ুন: সাংবাদিক সম্মেলনে কোহালির ‘গুস্সা’! ক্ষোভ ভারতীয় সমর্থকদের

আরও পড়ুন: আইসিসি-এর সেরা ক্রিকেটার বিরাটকে শুভেচ্ছা সচিনের

জবাবে ব্যাট হাতে নেমে কোনও উইকেট না হারিয়ে ২১.৪ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ৫৯ বলে ৯০ রানের ঝকঝকে ইনিংস খেলে ভারতকে জয় এনে দেন শুভমন গিল। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনিই। ৭৩ বলে ৫৬ রানের ইনিংস খেলে গিলকে যোগ্য সঙ্গত দেন হার্ভিক দেশাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE