Advertisement
২৩ এপ্রিল ২০২৪

ইরাককে হারিয়ে চমক ভারতের

অনূর্ধ্ব-১৬ এশিয়া কাপ ফুটবলে গত বারের চ্যাম্পিয়ন ইরাককে গ্রুপ পর্যায়ের ম্যাচে সেই ১-০ গোলে হারাল ভারত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ০৩:৩৬
Share: Save:

দাদাদের নজির গড়ার দিনই চমকে দিল ভাইরাও।

অনূর্ধ্ব-১৬ এশিয়া কাপ ফুটবলে গত বারের চ্যাম্পিয়ন ইরাককে গ্রুপ পর্যায়ের ম্যাচে সেই ১-০ গোলে হারাল ভারত। ম্যাচের অন্তিম লগ্নে বুয়েভেনেশের হেডে ইরাকের জালে বল জড়িয়ে দিতেই ইতিহাস গড়ল ভারতের জুনিয়র দল। এই প্রথম বার সব বয়সভিত্তিক বিভাগ মিলিয়ে প্রথম বার ভারত জিতল ইরাকের বিরুদ্ধে।

রুদ্ধশ্বাস ম্যাচের পরে ভারতীয় কোচ বিবিয়ানো ফের্নান্দেজ বলেছেন, ‘‘ভারতের প্রত্যেক কোচকে এই জয় উৎসর্গ করতে চাই। তাদের জন্যই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের শিবিরে ভাল ফুটবলার উঠে আসছে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘নিজেদের দক্ষতার উপর ভরসা করা শুরু করতে হবে আমাদের। ফাইনাল ম্যাচই হোক অথবা কোনও প্রতিযোগিতার গ্রুপ পর্যায়ের ম্যাচ, শেষ মুহূর্তের গোলে জেতার স্বাদই অন্য রকম।’’ তবে, ইরাকের বিরুদ্ধে প্রথমে বেশ সমস্যায় পড়তে হয়েছিল ভারতকে। ভারতীয় ফুটবলারদের থেকে শারীরিক ক্ষমতার দিক থেকে অনেকটাই এগিয়ে ইরাকিরা। বিবিয়ানোর কথায়, ‘‘ওদের চেহারার সঙ্গে পাল্লা দিয়ে খেলা বেশ কঠিন। কিন্তু গত কয়েকটি ম্যাচে আমরা ভাল খেলেছি। তাই ইরাকের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাস ছিল আমাদের ছেলেদের। জানতাম, ইরাককে হারানোর জন্য নিজেদের সেরাটা উজাড় করে দেবে আমার দলের ছেলেরা।’’

গত ম্যাচে জাপানের বিরুদ্ধে জিততে না পারলেও একটি গোল শোধ করেছিল ভারত। এই ম্যাচের আগে সেই কথাই ছেলেদের বারবার মনে করিয়ে দিতেন কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football India Iraq Asian Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE