• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বৃষ্টির কাঁটা উপড়ে রবি-ঘূর্ণিতে বাজিমাত বিশ্বকাপে

India under-19 team
ছবি: সংগৃহীত।

Advertisement

অকল্যান্ড থেকে ব্লুমফন্টেন। শুক্রবার ক্রিকেটবিশ্ব দেখল ভারতীয়দের দাপট। এবং তারই সঙ্গে যুক্ত হচ্ছে আরও গুরুত্বপূর্ণ একটি তথ্য। দু’ক্ষেত্রেই ভারতের কাছে পর্যুদস্ত নিউজ়িল্যান্ড।

কেন উইলিয়ামসনদের জয়ের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন শ্রেয়স আইয়ার। চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়ের পথ তৈরি করে দিলেন দুই তরুণ তুর্কি যশস্বী জয়সোয়াল এবং রবি বিষ্ণোই। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে জিতে আগে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিল নিউজ়িল্যান্ড। ওপেনিং জুটিতে ভারতের জয়ের ভিত গড়ে দেওয়ার দায়িত্ব তুলে নেন যশস্বী জয়সোয়াল (৭৭ বলে অপরাজিত ৫৭) এবং দিব্যাংশ সাক্সেনা (৬২ বলে অপরাজিত ৫২)। ২৩ ওভারে বিনা উইকেটে ১১৫ রান ওঠার পরেই বৃষ্টিতে ম্যাচ বন্ধ হয়ে যায়। পরে যখন ম্যাচ শুরু হয়ে যায়, তখন ডাকওয়ার্থ-লুইস নিয়মে ম্যাচ দাঁড়ায় ২৩ ওভারে। নিউজ়িল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৯২ রানের।

ওপেনিং জুটিতে ৫৩ রান ওঠার পরেই নিউজ়িল্যান্ড ইনিংসে প্রথম ধাক্কা দেন জোধপুরের তরুণ লেগস্পিনার রবি বিষ্ণোই। পাঁচ ওভারে ৩০ রান খরচ করে রবি তুলে নেন চার উইকেট। তাঁকে যোগ্য সহায়তা করেন অথর্ব বিনোদ আঙ্কোলেকর। বাঁ হাতি এই স্পিনার পাঁচ ওভারে ২৮ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট। ২১ ওভারে ১৪৭ রানেই শেষ হয়ে যায় নিউজ়িল্যান্ডের। ৪৪ রানে জেতে প্রিয়ম গর্গের দল। ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’তে শীর্ষে রয়েছে ভারত।

আরও পড়ুন: নির্বাচক-প্রধান হওয়ার দাবিদার চৌহানও

ম্যাচের সেরা রবি বিষ্ণোই বলেছেন, ‘‘উইকেটে বল তেমন টার্ন করছিল না। আমি শুরু থেকে ঠিক করে নিয়েছিলাম সঠিক লাইন এবং লেংথে উইকেটেই বল রেখে যাব। ওরা আমার পরিকল্পনার কাছে হার মেনেছে। এই জয়টা আনন্দের।’’ অধিনায়ক প্রিয়ম গর্গ বলেছেন, ‘‘আজকের জয়টা খুবই তৃপ্তিদায়ক। আশা করছি, এই ছন্দ ধরে রেখেই আমরা এগিয়ে যেতে পারব।’’ তিনি আরও বলেছেন, ‘‘তিনটি ম্যাচের পরিস্থিতি ছিল ভিন্ন ধরনের। তবে আমরা নিজেদের লক্ষ্যে অনড় থেকে প্রতিকূলতাকে অতিক্রম করেছি। এই জয় দলীয় সংহতিরই ফসল।’’

সংক্ষিপ্ত স্কোর: অনূ্র্ধ্ব-১৯ ভারত ১১৫-০ (২৩ ওভার। যশস্বী ন. আ. ৫৭, দিব্যাংশ ন. আ. ৫২)। অনূর্ধ্ব-১৯ নিউজ়িল্যান্ড ১৪৭ (২১ ওভার)। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ভারত জয়ী ৪৪ রানে। ম্যান অব দ্য ম্যাচ: রবি বিষ্ণোই।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন