Advertisement
১৬ এপ্রিল ২০২৪

সিরিজে ফিরতে বোলিং নিয়ে ভাবনা-চিন্তায় ধোনি

ঘরের মাঠে জয় দিয়েই শুরু করেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় একদিনের ম্যাচের আগে অবশ্য ভারতের সামনে ঘুরে দাঁড়ানোর লড়াই। সিরিজ ১-১ করে নিতেই হবে। ব্যাটিং বিভাগ ভরসা দিলেও প্রথম ম্যাচে বোলিং বিভাগের ব্যর্থতা ডুবিয়েছিল ভারতকে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৬ ২০:০৩
Share: Save:

ঘরের মাঠে জয় দিয়েই শুরু করেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় একদিনের ম্যাচের আগে অবশ্য ভারতের সামনে ঘুরে দাঁড়ানোর লড়াই। সিরিজ ১-১ করে নিতেই হবে। ব্যাটিং বিভাগ ভরসা দিলেও প্রথম ম্যাচে বোলিং বিভাগের ব্যর্থতা ডুবিয়েছিল ভারতকে। এ বার সেই ভুল করলে চলবে না। ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে বোলিংকে আরও শক্তিশালী করতে হবে ধোনির। বড় রানের ইনিংস খেলেও জিততে না পারাটা বড় ব্যর্থতা। রোহিত শর্মার দুরন্ত ব্যাটিং ভরসা দিয়েছে ভারতের ব্যাটিং ডিপার্টমেন্টকে। যদিও ওপেনার শিখর ধবনের অফ ফর্ম চলছেই। ব্যাট হাতে রান পাননি অধিনায়কও। পার্থের বোলিং কম্বিনেশনে ঢুকতে পারেন ভুবনেশ্বর কুমার। পেসার ইশান্ত শর্মাও সুস্থ। গাব্বার উইকেট পার্থের মতো মন্থর হবে না। যে কারণে চার পেসারে যেতে পারেন অধিনায়ক ধোনি। তাঁর চিন্তায় দলের স্পিন অ্যাটাক। শুরুটা ভাল করতে পারেননি অশ্বীন ও জাদেজা।

নবাগত বারীন্দ্র স্রান অভিষেকে নজর কেড়েছেন। আগামীকাল অবশ্য সিমারদের উপরই নির্ভর করতে হবে দলকে। যদিও সবুজ উইকেট নয় কিন্তু উইকেটে বাউন্স ও পেস রয়েছে। ব্যাটিং নিয়ে ভারতের এখনও কোনও সংশয় নেই। রোহিতের ১৭১, বিরাটের ৯১ গত ম্যাচে ভরসা দিয়েছে দলকে। অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথের ফর্ম কিন্তু চিন্তায় রাখবে টিম ম্যানেজমেন্টকে। সঙ্গে নজরে রাখতে হবে জর্জ বেইলিকেও। গত ম্যাচে দু’জনের ব্যাট থেকেই এসেছিল বড় রান। ওয়ার্নার না থাকায় উসমান খোয়াজাকে ডাকা হয়েছে দলে। অস্ট্রেলিয়া তাদের পেস আক্রমন নিয়েই ভারতের বিরুদ্ধে ২-০ করতে নামবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india australia cricket oneday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE