Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sport News

অস্ট্রেলিয়া সিরিজের আগে ঝালিয়ে নিন আপনার ক্রিকেট মস্তিষ্ক

অস্ট্রেলিয়া সফরের শুরুতে আপাতত লড়াইটা অ্যারন ফিঞ্চ বনাম ক্যাপ্টেন কোহালির, রো-হিট বনাম ক্রিস লিনের, মিচেল স্টার্ক বনাম জশপ্রীত বুমরার।

লড়াইটা এ বার অ্যারন ফিঞ্চ বনাম ক্যাপ্টেন কোহালি।

লড়াইটা এ বার অ্যারন ফিঞ্চ বনাম ক্যাপ্টেন কোহালি।

সংবাদ সংস্থা
ব্রিসবেন শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৮ ১২:৪৪
Share: Save:

স্টিভ স্মিথ বনাম বিরাট কোহালি নয়।

অস্ট্রেলিয়া সফরের শুরুতে আপাতত লড়াইটা অ্যারন ফিঞ্চ বনাম ক্যাপ্টেন কোহালির, রো-হিট বনাম ক্রিস লিনের, মিচেল স্টার্ক বনাম জশপ্রীত বুমরার। এমন নানা জমজমাট রসদে ভরপুর বুধবারের ব্রিসবেন। তবে অস্ট্রেলিয়া সফরের প্রথম টি-টোয়েন্টিতে সেই রসদ থেকে গোলা-বারুদ কতটা বার হয়, তা বোঝা যাবে ম্যাচ শুরু হলে।

ভারতীয় সময় দুপুর দেড়টায় শুরু হচ্ছে ভারতের অস্ট্রেলিয়ার সফরের প্রথম ম্যাচ। তবে ম্যাচের বহু আগে থেকেই মাঠের বাইরের খেলাটা শুরু করে দিয়েছে দু’দল।

বল বিকৃতি-কাণ্ডের জেরে অস্ট্রেলিয়া তাঁদের দলের অন্যতম দুই শক্তি স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে পাবে না বটে। তবে তাতে যে অজিদের লড়াইয়ে খামতি থাকবে, তা কখনই বলা যায় না। এমনকি, মিডিয়াতে যতই রটে যাক, শোনা যাচ্ছে, এ বারের সফরে স্লেজিং নামক ‘ক্রিকেট-টুল’ অজিরা ব্যবহার না-ও করতে পারেন। বিরাট কোহালিরাও এ নিয়ে সতর্ক। বাইশ গজে খেল্‌ দেখানোর আগেই হাবেভাবে জানিয়ে দিয়েছেন, অজিরা ইট মারলে পাটকেলও খেতে হবে তাঁদের।

আরও পড়ুন: আত্মসম্মানে ঘা লাগলেই ফোঁস, বার্তা বিরাটের

আরও পড়ুন: নির্বাসন বহালই, তবু ভারতকে কটাক্ষ স্টিভের

আরও পড়ুন: ইংল্যান্ডে বড় ভুল হয়েছিল, মানছেন বিরাট

এ তো গেল মাঠের ভিতরের খেল। তার জন্য দু’দলই প্রস্তুত। কিন্তু আম ক্রিকেট জনতা এই সফরের জন্য কতটা তৈরি? বাইশ গজের হিরোদের সম্পর্কে কতটা ওয়াকিবহাল? ক্রিকেটটা তো আজকাল আর শুধু খেলা নেই। ক্রিকেটারদের মতোই ফ্যানেদের কাছেও তা অনেক সময় একটা মানসিক যুদ্ধে পরিণত হয়। সে লড়াইয়ের জন্য টিম ইন্ডিয়া ফ্যানেরা প্রস্তুত তো?

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE