Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs Australia

নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম করায় বিপুল জরিমানা ভারতীয় দলের

বিরাট কোহালি ইতিমধ্যেই ক্ষমা চেয়ে নিয়েছেন স্লো ওভার রেটের জন্য।

ম্যাচ ফি কাটা হল টিম ইন্ডিয়ার। ছবি: সোশ্যাল মিডিয়া

ম্যাচ ফি কাটা হল টিম ইন্ডিয়ার। ছবি: সোশ্যাল মিডিয়া

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ১৫:০৯
Share: Save:

প্রথম এক দিনের ম্যাচে শুধু ৬৬ রানে হার নয়, জরিমানাও অপেক্ষা করেছিল ভারতীয় দলের জন্য। স্লো ওভার রেটের জন্য পুরো দলের ম্যাচ ফি-র ২০ শতাংশ কেটে নেওয়া হল।

শনিবার আইসিসি-র পক্ষ থেকে জানানো হয়েছে, বিরাট কোহালি ইতিমধ্যেই ক্ষমা চেয়ে নিয়েছেন স্লো ওভার রেটের জন্য। তাই কোনও শুনানির প্রয়োজন নেই। শুক্রবারের এই ম্যাচের রেফারি ডেভিড বুনের দেওয়া রিপোর্ট অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে ভারত ১ ওভার কম বল করেছে। আইসিসি-র নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে যতগুলি ওভার কম বল করা হবে তত ওভার প্রতি ম্যাচ ফিয়ের ২০ শতাংশ কেটে নেওয়া হবে। ভারত যে হেতু ১ ওভার কম করেছে তাই তাদের ২০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে।

রবিবার সিডনিতে দ্বিতীয় এক দিনের ম্যাচে নামার আগে দলকে শুধু যে পারফর্মান্সের দিকে নজর দিতে হবে তা-ই নয়, মাথায় রাখতে হবে এই ওভার রেটের কথাও। এ দিনের জন্য ক্ষমা চেয়ে নেওয়ায় বড় শাস্তির মুখে পড়তে হয়নি দলকে। কিন্তু রবিবার একই ভুল করলে আইসিসি-র নিয়ম অনুযায়ী শাস্তির পরিমাণ কিন্তু বাড়বে। তাই আরও বেশি সতর্ক থাকতে হবে বিরাটকে।

আরও পড়ুন: সিরিজে কামব্যাক করতে রবিবার যে সব দিকে নজর দিতেই হবে বিরাটদের

আরও পড়ুন: মাস্ট উইন ম্যাচের আগে ভারতকে ভাবাচ্ছে অলরাউন্ডারের অভাব​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Team India Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE