Advertisement
১৯ এপ্রিল ২০২৪

হকিতে ভারতের সামনে মালয়েশিয়া

শেষ ম্যাচে এশিয়াডে সোনাজয়ী জাপানকে ৯-০ গোলে চূর্ণ করেছে ভারত।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৮ ০৩:১৭
Share: Save:

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে আজ মালয়েশিয়ার বিরুদ্ধে নামছে ভারত। যাদের বিরুদ্ধে এশিয়ান গেমসের সেমিফাইনালে নির্দিষ্ট সময়ে ২-২ ড্র করার পরে টাইব্রেকারে ৬-৭ গোলে হারতে হয়েছিল হরেন্দ্র সিংহের ছেলেদের। মঙ্গলবার রোলান্ট অল্টম্যান্সের মালয়েশিয়াকে হারালেই শেষ চারের রাস্তা পাকা করে ফেলবেন মনপ্রীত সিংহেরা।

শেষ ম্যাচে এশিয়াডে সোনাজয়ী জাপানকে ৯-০ গোলে চূর্ণ করেছে ভারত। গোল পেয়েছেন দলের ছয় সদস্য। জোড়া গোল করেছেন স্ট্রাইকার ললিত উপাধ্যায়, মনদীপ সিংহ ও ড্র্যাগফ্লিকার হরমনপ্রীত সিংহ। এ ছাড়াও একটি করে গোল করেন গুরান্ত সিংহ, আকাশদীপ সিংহ ও সুমিত কুমার। তাঁদের সাফল্যের উপর নির্ভর করেই মঙ্গলবার কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে চনমনে ভারতীয় শিবির।

টানা তিন ম্যাচ জেতায় ভারত এখন ছয় দলের তালিকার শীর্ষে। তিন ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৯। দুই ম্যাচে ছয় পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানেই রয়েছে মঙ্গলবারের প্রতিপক্ষ মালয়েশিয়া। ভারতীয় আক্রমণের সামনে রক্ষণের প্রাচীর তাঁরা গড়ে তুলতে পারেন কি না সেটাই দেখার।

ভারতের পারফরম্যান্সে বেশ খুশি কোচ হরেন্দ্র সিংহ। তিনি বলেন, ‘‘আমাদের খেলার ধরন বেশ ভাল ছিল। পরিকল্পনা অনুযায়ী খেলেছে আমার ছেলেরা। চেষ্টা করেছিলাম আক্রমণের ঝাঁঝ বাড়িয়ে বিপক্ষ রক্ষণকে ভাঙতে। সেটা পেরেছি। এ বার মালয়েশিয়ার বিরুদ্ধেও সেই ছন্দ ধরে রাখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India Malaysia Asian Champions Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE