Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

এশিয়া কাপে কোহালির অভাব অনুভব করবে ভারত, বললেন জাহির আব্বাস

এশিয়া কাপে সরফরাজ আমেদের পাকিস্তানকেই ফেভারিট হিসেবে বেছে নিলেন কিংবদন্তি জাহির আব্বাস। কোহালির অনুপস্থিতি যে চাপে ফেলবে রোহিত শর্মার দলকে, সেটাও মনে করছেন তিনি।

এশিয়া কাপে জাহির আব্বাসের ফেভারিট পাকিস্তান। ফাইল চিত্র।

এশিয়া কাপে জাহির আব্বাসের ফেভারিট পাকিস্তান। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৩০
Share: Save:

আসন্ন এশিয়া কাপে বিরাট কোহালির অনুপস্থিতি ভারতকে সমস্যায় ফেলবে বলে মনে করছেন পাক কিংবদন্তি জাহির আব্বাস। সরফরাজ আমেদের পাকিস্তানকে ফেভারিট হিসেবে চিহ্নিতও করছেন তিনি।

১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হচ্ছে এশিয়া কাপ। অংশ নেবে ছয় দল। প্রতি গ্রুপে রয়েছে তিনটি দল। ভারতের গ্রুপে পাকিস্তান ছাড়াও রয়েছে হংকং। অন্য গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

ইংল্যান্ডে পাঁচ টেস্টের সিরিজের পর বিরাট কোহালিকে বিশ্রাম দেওয়া হয়েছে এই প্রতিযোগিতায়। এক পাক দৈনিকে এই সম্পর্কে জাহির আব্বাস বলেছেন, “কোহালি হল ভারতের সবচেয়ে বড় ম্যাচ-উইনার। ভারতীয় দল নিঃসন্দেহে এশিয়া কাপে কোহালির অভাব অনুভব করবে। তবে, এটাও ঠিক, ভারতীয় দলে বেশ কয়েকজন দারুণ ওয়ানডে ক্রিকেটার রয়েছে।”

আরও পড়ুন: কাউকে আঘাত করতে চাইনি, ক্ষমা চাইলেন টুটু​

আরও পড়ুন: নেতৃত্বে অনেক শেখার আছে বিরাটের, বললেন গাওস্কর​

এশিয়া কাপে কে ফেভারিট? জাহির আব্বাস বলেছেন, “পাকিস্তান এখন যে ভাবে খেলছে, তাতে এশিয়া কাপ জেতার জন্য ওদেরকেই ফেভারিট দেখাচ্ছে। তার পরে রয়েছে ভারত। আমার মনে হয়, ভারত-পাকিস্তানের মধ্যেই এশিয়া কাপে শ্রেষ্ঠত্বের লড়াই চলবে। ভারত-পাকিস্তান ম্যাচই প্রতিযোগিতার সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচ সবসময়ই উত্তেজক হয়। সবাই তাই দেখতেও চায় এই লড়াই।”

১৯ সেপ্টেম্বর মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ। তার আগের দিনই রোহিত শর্মার ভারত খেলবে হংকংয়ের বিরুদ্ধে। ভারত ও পাকিস্তান শেষবার মুখোমুখি হয়েছিল গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে। সেই ম্যাচে সরফরাজের পাকিস্তান ১৮০ রানে হারিয়েছিল ভারতকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE