Advertisement
২৩ এপ্রিল ২০২৪

চতুর্দেশীয় কাপে খেলবেন সুনীলেরা

টেকনিক্যাল কমিটি ক্রোয়েশিয়ার কোচকে বেছে নিয়ে ফেডারেশনের কাছে তাঁর নাম পাঠালেও এখনও সরকারিভাবে বিশ্বকাপার কোচের নাম ঘোষণা করা হয়নি। ২০ মে থেকে  কিংস কাপের জন্য দিল্লিতে শিবির শুরু হওয়ার কথা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ মে ২০১৯ ০৪:৫৩
Share: Save:

কিংস কাপের পরে আরও একটি চতুর্দলীয় প্রতিযোগিতায় পরীক্ষা দিতে নামতে হবে সুনীল ছেত্রীদের নতুন কোচ ইগর স্কিমাচকে।

টেকনিক্যাল কমিটি ক্রোয়েশিয়ার কোচকে বেছে নিয়ে ফেডারেশনের কাছে তাঁর নাম পাঠালেও এখনও সরকারিভাবে বিশ্বকাপার কোচের নাম ঘোষণা করা হয়নি। ২০ মে থেকে কিংস কাপের জন্য দিল্লিতে শিবির শুরু হওয়ার কথা। কিন্তু নতুন কোচ কবে আসবেন, তা এখনও জানা যায়নি। তিনি না এসে পৌঁছলে সহকারী কোচ সম্মুগম বেঙ্কটেশ শিবির শুরু করবেন বলে খবর। এই অবস্থার মধ্যেই ৭-১৭ জুলাই চতুর্দলীয় কাপের কথা জানানো হয়েছে দিল্লির ফুটবল হাউস থেকে। প্রাক বিশ্বকাপে ভারতের খেলা শুরু হবে সেপ্টেম্বরে। সে কথা মনে রেখেই তাইল্যান্ডের কিংস কাপের পরেই এই প্রতিযোগিতার আয়োজন করছে ফেডারেশন। প্রতিযোগিতায় খেলবে ভারত ছাড়াও সিরিয়া, দক্ষিণ কোরিয়া ও তাজাকিস্তান। তবে কোথায় এই প্রতিযোগিতা হবে তা ঠিক হয়নি। কয়েকদিনের মধ্যেই তা জানানো হবে।

গত বছর থেকে চতুর্দেশীয় এই প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রথম বছর মুম্বইতে চার দলের এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সুনীল ছেত্রীর জোড়া গোলে কিনিয়াকে হারিয়ে। কিনিয়া ছাড়াও খেলেছিল চাইনিজ তাইপে এবং নিউজ়িল্যান্ড। গত বারের কোনও দলই এ বার আসছে। নেহরু কাপ বন্ধ হওয়ার পর এই প্রতিযোগিতা চালু করার পিছনে আসল কারণ হল ফিফা র‌্যাঙ্কিং বাড়ানো। ফেডারেশন সচিব এ দিন বলে দিয়েছেন, ‘‘কিংস কাপে ক্যারিবিয়ান দীপপুঞ্জের দল কুরাকাওয়ের সঙ্গে প্রথম খেলা পড়েছে ভারতের। পরে ভিয়েতনাম এবং তাইল্যান্ডের সঙ্গে খেলা পড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

2019 Intercontinental Cup India Football Syria
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE