Advertisement
১৬ এপ্রিল ২০২৪

রোহিত-বিরাটের জোড়া শতরান, ৩২২ রান তাড়া করে জিতল ভারত

কোহলি ১৪০ রান করে আউট হলেও আম্বাতি রায়াডুকে সঙ্গে নিয়ে রোহিত শর্মা ভারতকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান। ১১৭ বলে ১৫২ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা।

হিটম্যান-কোহালি জুটিতেই অনায়াস জয় ভারতের। ছবি: পিটিআই

হিটম্যান-কোহালি জুটিতেই অনায়াস জয় ভারতের। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ২১:২৩
Share: Save:

৪৭ বল বাকি থাকতেই প্রথম ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট ব্রিগেড। ক্যাপ্টেন কোহালি ও হিটম্যানের শতরানে বিধ্বস্ত হল ক্যারিবিয়ান শিবির।

গুয়াহাটির বর্ষাপাড়ায় সিরিজের প্রথম ওয়ানডে জিততে হলে ভারতকে করতে হত ৩২৩ রান।শিমরন হেটমায়ারের আক্রমণাত্মক সেঞ্চুরির সুবাদে তিনশো পেরিয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের স্কোর বোর্ড। কিন্তু বাদ সাধল হিটম্যান ও কোহালির জুটি।

রোহিত শর্মা ও বিরাট কোহালির দুরন্ত ব্যাটিংয়ে ভর করেই ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারাল ভারত। টস হেরে ব্যাট করতে নেমেছিল ক্যারিবিয়ানরা। ৪৭ বল বাকি থাকতেই মাত্র দুই উইকেট হারিয়ে সেই রান তুলে নিল ভারত।

প্রথম একদিনের ম্যাচেই সাবলীল জয় পেল বিরাটের দল। শিমরন হেটমায়েরের শতরান, সঙ্গে ওপেনার কায়রন পাওয়েলের অর্ধশতরানে ভর করে গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান করেছিল ক্যারিবিয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে সেই ৩২২ রান যেন কোন ব্যাপারই ছিল না রোহিতদের কাছে। ১৫টি চার ও আটটি ছক্কার সুবাদে রোহিত শর্মা করলেন ১৫২ রান। থাকলেন অপরাজিত। ২১টি চার ও দুটি ছয়ের সুবাদে অধিনায়ক বিরাট করলেন ১৪০। এই জোড়া শতরানের সুবাদে, ২৪৬ রানের পার্টনারশিপের সুবাদেই অনায়াসেই জিতে গেল ভারত।

আরও পড়ুন: কনুইয়ে চিড়, এল ক্লাসিকোয় নামতে পারছেন না মেসি​

ব্যাট করতে নেমে চার রানের মাথাতেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান শিখর ধওয়ন। এর পর নামেন বিরাট। রোহিত ও বিরাটের জুটিই সহজ করে দেয় ভারতের জয়ের পথ। এ দিন টস জিতে অবশ্য প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অভিষেক ম্যাচে বড় রান করতে পারলেন না ওপেনার হেমরাজ। ৯ রানে মহম্মদ শামির বলে বোল্ড হন তিনি।

দিনের শেষে ক্যাপ্টেন কোহালি ও হিটম্যানের শতরানে বিধ্বস্ত হল ক্যারিবিয়ান শিবির।

আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE