Advertisement
১৭ এপ্রিল ২০২৪

জয়ের হ্যাটট্রিক করে সেমিফাইনালে ভারত

পাকিস্তান ম্যাচের মতো এই ম্যাচেও দেখা গিয়েছে মিতালি রাজের ব্যাটের দাপট। প্রথমে ব্যাট করে ভারতের মেয়েরা তোলে ছয় উইকেটে ১৪৫। মিতালি করেন ৫৬ বলে ৫১। তিনি এবং স্মৃতি মন্ধানা প্রথম উইকেটে যোগ করেন ৬৭ রান।

সেরা: আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়ের নায়ক মিতালি। ফাইল চিত্র

সেরা: আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়ের নায়ক মিতালি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮ ০৪:৪৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে পৌঁছে গেলেন হরমনপ্রীত কৌররা। বৃহস্পতিবার আয়ারল্যান্ডকে ৫২ রানে হারিয়ে নট-আউটে চলে গেল ভারত। এর আগে নিউজিল্যান্ড এবং পাকিস্তান ম্যাচেও সহজে জয় পেয়েছিলেন হরমনপ্রীতরা।

পাকিস্তান ম্যাচের মতো এই ম্যাচেও দেখা গিয়েছে মিতালি রাজের ব্যাটের দাপট। প্রথমে ব্যাট করে ভারতের মেয়েরা তোলে ছয় উইকেটে ১৪৫। মিতালি করেন ৫৬ বলে ৫১। তিনি এবং স্মৃতি মন্ধানা প্রথম উইকেটে যোগ করেন ৬৭ রান। হরমনপ্রীত অবশ্য সাত রানের বেশি করতে পারেননি। জবাবে আয়ারল্যান্ড আটকে যায় আট উইকেটে ৯৩ রানে। তিন উইকেট নেন রাধা যাদব।

টানা তিন ম্যাচ জেতার পরে হরমনপ্রীত বলেন, ‘‘সেমিফাইনালে উঠতে পেরে আমরা অবশ্যই খুশি। কিন্তু অনেক জায়গায় উন্নতি করতে হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে গেলে আমাদের মাঠে আরও আগ্রাসী হতে হবে।’’ তিনি আরও বলেছেন, ‘‘যখন প্রধান বোলার পরিকল্পনা অনুযায়ী বল করতে পারে না, তখন অন্য বোলার ব্যবহার করতে হয়। এ দিন সেটাই করেছি। ম্যাচের সেরা হয়ে মিতালি বলেন, ‘‘এই পিচে ব্যাট করা সহজ ছিল না। বিশেষ করে মন্থর গতির বোলারদের খেলাটা বেশ কঠিন ছিল। স্মৃতির সঙ্গে আমার জুটিটা খুব গুরুত্বপূর্ণ হয়ে যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India Women World Cup T20 Ireland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE