টি-২০ বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারতীয় মেয়েরা।গ্রুপ শীর্ষে থেকেই শেষ চারে উঠে গেলেন মিতালি-হরমনপ্রীতরা। এ বার সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ বা ইংল্যান্ডের বিরুদ্ধে নামতে হবে তাঁদের।  

এ দিন প্রথমে ব্যাট করে  ২০ ওভারে ভারত করে আট উইকেটে ১৬৭। সর্বোচ্চ রান ওপেনার মন্ধানার। তিনি করেন ৫৫ বলে ৮৩ রান। মারেন ন’টি চার, তিনটি ছয়। হরমনপ্রীত করেন ২৭ বলে ৪৩।

এই রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া ১১৯ রানে থেমে যায়। ৪৮ রানে অস্ট্রেলিয়াকে হারিয়ে গ্রুপের চারটে ম্যাচই জিতে নিল ভারত। এ দিন তিনটে উইকেট নিয়েছেন অনুজা পাটিল। দুটো করে উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা, পুনম যাদব, রাধা যাদব।

আরও পড়ুন: আইপিএলে কাদের ধরে রাখল ফ্র্যাঞ্চাইজিগুলো দেখে নিন

ভারতীয় মেয়েদের এই বিশ্বকাপ অভিযানে সামিল হয়েছেন বিরাট কোহালিরার মতো তারকারা। ভারত অধিনায়ক বলেছিলেন, ‘‘আমাদের সবাইকে ভারতীয় দলের পাশে থাকতে হবে। বিশ্বকাপ দেশে নিয়ে আসতে হবে। ঋষভ পন্থ, সাইনা নেহওয়াল, সুনীল ছেত্রী এবং বাকিদেরও আহ্বান করছি, নিজেদের জার্সি পরে মেয়েদের ক্রিকেট দলের সমর্থনে পোজ দাও।’’  যা দেখে আপ্লুত দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি টুইটারে বলেছেন, ‘‘যে ভাবে সোশ্যাল মিডিয়ায় আমাদের সমর্থনে সবাই এগিয়ে আসছেন, তার জন্য আমি কৃতজ্ঞ। আমরা মাঠে নেমে নিজেদের সেরাটাই দেব।’’

আরও পড়ুন: বিরাট স্লেজিং করবেন না! বিশ্বাস হচ্ছে না জনসনের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে দেখা গেল, কথা রেখেছেন হরমনপ্রীতরা। অস্ট্রেলিয়ার মতো দলকে দাঁড়াতেই দেননি ভারতীয় মেয়েরা। ম্যাচের সেরা হয়ে মন্ধানা বলেছেন, ‘‘আগের ম্যাচগুলোয় আমি ভাল শুরু করেও বড় রান পাচ্ছিলাম না। এই ম্যাচে সেই ভুলটা আর করিনি।’’