• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এল না জিতুর পদক, মেয়েরা খেল ছ’গোল

Bobail Devi
বুধবার প্রি-কোয়ার্টারের পথে বোম্বাইলা দেবী। ছবি: এএফপি

জিতু নামলেন কিন্তু জিত অধরাই। এ বারও।

রিও অলিম্পিক্সের পঞ্চম দিনও ভারতের পদক প্রাপ্তির ঝুলি শূন্য। ফের ব্যর্থ শ্যুটাররা। অলিম্পিক্সে যাঁকে পদক জয়ের অন্যতব দাবিদার ধরা হচ্ছিল সেই জিতু রাই এ দিন ৫০ মিটার পিস্তলের ফাইনালেই কোয়ালিফাই করতে পারলেন না। তবে তিরন্দাজিতে এখনও আশা টিকিয়ে রেখেছেন বোম্বাইলা দেবীরা। তা হলেও অলিম্পিক্সের ইতিহাসে ভারত রিওতে সবচেয়ে বড় শ্যুটিং দল নিয়ে নেমে যে ভাবে ব্যর্থ সেই আলোচনাই এখন তুঙ্গে।

৫০ মিটার পিস্তল ইভেন্টেই কমনওয়েলথ গেমস আর এশিয়ান গেমসে সোনাজয়ী জিতুকে বুধবার শেষ পর্যন্ত চাপ রাখতে না পারার খেসারত দিতে হল। সম্ভাব্য ৬০০ পয়েন্টের মধ্যে জিতু পান ৫৫৪। শেষ করেন ১২ নম্বরে। এর আগে ১০ মিটার ইভেন্টেও ব্যর্থ হওয়ায় রিও থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে জিতুকে। একই ইভেন্টে নামা আর এক ভারতীয় শ্যুটার প্রকাশ নানজাপ্পা ৪১ জন শ্যুটারের মধ্যে ২৫ নম্বরে শেষ করে ছিটকে যান।

তিরন্দাজিতে অবশ্য মঙ্গলবার অতনুর পর এ দিন বোম্বাইলা দেবীও ব্যক্তিগত বিভাগে প্রি-কোয়ার্টারে উঠলেন। দু’রাউন্ডে এ দিন বোম্বাইলা হারান অস্ট্রিয়ার লরেন্স বলদাফ আর চাইনিজ তাইপের লিন শি চি-কে। শেষ আটে ওঠার লড়াইয়ে নামবেন বোম্বাইলা বৃহস্পতিবার।

ব্যর্থতা জুটল এ দিন মেয়েদের হকি, ভারোত্তোলন আর জুডোতেও। শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে রানি রামপালরা হারলেন ১-৬। পুরুষদের ভারোত্তোলনে গ্রুপে চতুর্থ হয়ে পদক জেতার দৌড় থেকে সরে গেলেন সতীশ শিবলিঙ্গমও। জুডোতেও শুরুতেই আশাভঙ্গ। পুরুষদের ৯০ কেজিতে প্রথম রাউন্ডে রিফিউজি অলিম্পিক্স টিমের অ্যাথলিট হারালেন অবতার সিংহকে।

ভারতীয় সময় বুধবার গভীর রাতে বক্সিংয়ের চ্যালেঞ্জে নামবেন মনোজ কুমার। কমনওয়েলথ গেমসে সোনাজয়ী মনোজ এগোলে বক্সিংয়ে ভারতের আশা বাড়বে ঠিকই, তবে পদকের জন্য কঠিন ড্র-য়ের বাধাও কাটাতে হবে মনোজ-শিব থাপাদের।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
আরও খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন