Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আবেদন পওয়ারের, কোচ বিতর্ক চলছেই

প্রাক্তন কোচ রমেশ পওয়ারের চুক্তি শেষ হয়ে যাওয়ার পরে নতুন কোচ নিয়োগ করার জন্য আবেদনপত্র গ্রহণ করছে ভারতীয় বোর্ড। যেখানে এখনও পর্যন্ত আবেদন করেছেন হার্শেল গিবস, মনোজ প্রভাকর, দিমিত্রি মাসক্যারেনহাস ও ওয়েইস শাহের মতো ব্যক্তিত্ব।

সিওএ সদস্য ডায়ানা এডুলজি।—ফাইল চিত্র।

সিওএ সদস্য ডায়ানা এডুলজি।—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ০৪:৫৪
Share: Save:

মেয়েদের কোচ বাছাইয়ের জন্য মঙ্গলবারই অ্যাড-হক কমিটি গঠন করল ভারতীয় বোর্ডের সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ)। যে কমিটিতে রাখা হয়েছে কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও এস রঙ্গস্বামীকে।

প্রাক্তন কোচ রমেশ পওয়ারের চুক্তি শেষ হয়ে যাওয়ার পরে নতুন কোচ নিয়োগ করার জন্য আবেদনপত্র গ্রহণ করছে ভারতীয় বোর্ড। যেখানে এখনও পর্যন্ত আবেদন করেছেন হার্শেল গিবস, মনোজ প্রভাকর, দিমিত্রি মাসক্যারেনহাস ও ওয়েইস শাহের মতো ব্যক্তিত্ব। কিন্তু ভারতের প্রাক্তন অধিনায়ক ও সিওএ সদস্য ডায়ানা এডুলজি এ বিষয়ে একেবারেই খুশি হতে পারছেন না। তাঁর মত, ভারতীয় অধিনায়ক বিরাট কোহালির আবেদনে কোচ করা হয়েছিল রবি শাস্ত্রীকে। তা হলে হরমনপ্রীত কৌরের আবেদনে কেন রমেশ পওয়ারের চুক্তি বাড়ানো হবে না? পাশাপাশি অ্যাড-হক কমিটি গঠনের বিরুদ্ধেও

সরব তিনি। ডায়ানা বলেছেন, ‘‘সিওএ চেয়ারম্যান বিনোদ রাইয়ের ই-মেল আমি দেখেছি। কিন্তু কমিটি গঠনের সিদ্ধান্ত আমি কোনও ভাবেই মেনে নিতে পারছি না। উনি একা কোনও সিদ্ধান্ত নিতে পারেন না। আমার সঙ্গে আলোচনা না করেই এই সিদ্ধান্ত কী ভাবে নেওয়া হল? সাবা করিম (বোর্ডের জিএম) ও রাহুল জোহরি (সিইও)-কে এই প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দেব।’’ তিনি আরও বলেন, ‘‘বিরাট যখন শাস্ত্রীকে কোচ হিসেবে চেয়েছিল, তখন তো কোনও বাধা দেওয়া হয়নি। সে রকমই হরমনপ্রীত ও স্মৃতি (মন্ধানা) পওয়ারকে কোচ হিসেবে চায়। তা হলে ওদের কথা মানা হবে না কেন?’’

ডায়ানার আরও প্রশ্ন, ‘‘মেয়েদের কোচ বাছাইয়ের জন্য ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি (সিএসি)-কে আরও সময় দেওয়া উচিত ছিল। তা না করে অ্যাড-হক কমিটি গঠন করা হল কেন?’’ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সিরিজ শুরু হচ্ছে ২৪ জানুয়ারি। তার আগেই মেয়েদের নতুন কোচ প্রয়োজন। এ দিকে রমেশ পওয়ারও আরও এক বার ভারতীয় মহিলা দলের কোচের পদে আবেদন করেছেন। তাঁর আবেদন এ বার রাখা হয় কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE