Advertisement
২৫ এপ্রিল ২০২৪

টি২০ বিশ্বকাপে আজ ভারত-পাক, বদলা নিতে মরিয়া হরমনপ্রিতরা

অধিনায়ক হরমনপ্রীতের ঝোড়ো সেঞ্চুরি ও তরুণী  জেমাইমা রদ্রিগেজের আগ্রাসী হাফ সেঞ্চুরির পরে দুই স্পিনার দয়ালান হেমলতা ও পুনম যাদবের বিধ্বংসী বোলিং যে ভাবে ভারতকে ৩৪ রানে সহজ জয় এনে দেয়, তার পরে ভারতকে অবহেলা করা সম্ভবও না

রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধেও স্মৃতি মন্ধানারাই ফেভারিট।

রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধেও স্মৃতি মন্ধানারাই ফেভারিট।

নিজস্ব প্রতিবেদন 
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৮ ০৩:৩৬
Share: Save:

মেয়েদের ক্রিকেটে সেরা টি-টোয়েন্টি দলগুলোর মধ্যে ভারতকে যাঁরা রাখতেন না, শুক্রবার হরমনপ্রীত কৌরদের জয় নিশ্চয়ই তাঁদের নতুন করে ভাবতে বাধ্য করবে। মেয়েদের টি-টোয়েন্টিতে বিশ্বের দু’নম্বর দল নিউজিল্যান্ডকে যে দাপট নিয়ে হারান তাঁরা, তার পরে ভারতের মেয়েদের হয়তো আর কেউ অবহেলা করতে পারবেন না।

অধিনায়ক হরমনপ্রীতের ঝোড়ো সেঞ্চুরি ও তরুণী জেমাইমা রদ্রিগেজের আগ্রাসী হাফ সেঞ্চুরির পরে দুই স্পিনার দয়ালান হেমলতা ও পুনম যাদবের বিধ্বংসী বোলিং যে ভাবে ভারতকে ৩৪ রানে সহজ জয় এনে দেয়, তার পরে ভারতকে অবহেলা করা সম্ভবও না। রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধেও তাই স্মৃতি মন্ধানারাই ফেভারিট।

শুক্রবার বিশ্বকাপের প্রথম ম্যাচে এক দিকে যখন ভারত জেতে, তখন বিশ্বের এক নম্বর দল অস্ট্রেলিয়ার কাছে মাত্র ১১৩ রান তুলে ৫২ রানে হারে পাকিস্তান। শুক্রবারের এই ফলের পরে রবিবার ভারত মানসিক ভাবে এগিয়ে থেকেই মাঠে নামবে। দু’বছর আগে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। সেই হারের বদলা নেওয়ার সুযোগ রবিবার।

যদিও দিল্লিতে সেই হারের পরে যে তিনবার সানা মিরদের মুখোমুখি হয়েছেন মিতালি রাজেরা, প্রতিবারই জিতেছেন তাঁরা। ভারতের মহিলা ক্রিকেটাররা যে দ্রুত উন্নতি করছেন, তার ইঙ্গিত এতেই স্পষ্ট। রবিবারও সেই গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল, যেখানে স্পিনাররাই বেশি সাহায্য পাচ্ছেন। শুক্রবার ভারত চার স্পিনার নিয়ে নামে ও নিউজিল্যান্ডের ন’টির মধ্যে আটটি উইকেটই পান স্পিনাররা। তার মধ্যে ছ’টিই পুনম ও হেমলতার। পাকিস্তানের বিরুদ্ধে ভারত একই দল নিয়ে নামবে, না কি আর একজন পেসার নেবে, সেটাই দেখার।

পাকিস্তানের সব চেয়ে বড় চ্যালেঞ্জ হরমনপ্রীত। যিনি এখন দুর্দান্ত ফর্মে রয়েছেন। শুক্রবার তাঁর ৫১ বলে ১০৩ রানের ইনিংসের মাঝখানে দলের ফিজিওকে মাঠে এসে অনেকক্ষণ তাঁর চিকিৎসা করতে দেখা যায়। এই ব্যাপারে ভারত অধিনায়ক বলেন, ‘‘শুরুর দিকে দৌড়ে বেশি রান নিতে গিয়ে আমার পেশিতে টান ধরে। ফিজিয়োর চিকিৎসায় কিছুটা সুস্থ হলেও আমি ঠিক করি বেশি খুচরো রান না নিয়ে বড় শটে রান তুলব। সেই জন্যই অতগুলো বাউন্ডারি মারি।’’ অধিনায়কই এখন সতীর্থদের কাছে সব চেয়ে বড় প্রেরণা।

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে: ভারত বনাম পাকিস্তান (রাত ৮.৩০)। স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE