Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জয় দিয়ে যাত্রা শুরু মন্ধানাদের

ক্যানবেরায় শুক্রবার টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধানত নেন হরমনপ্রীত।

৪২ রানে অপরাজিত থাকলেন অধিনায়ক হরমনপ্রীত কৌর।—ছবি টুইটার।

৪২ রানে অপরাজিত থাকলেন অধিনায়ক হরমনপ্রীত কৌর।—ছবি টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৩৯
Share: Save:

অধিনায়ক হরমনপ্রীত কৌরের অপরাজিত ৪২ এবং বোলারদের নিয়ন্ত্রিত বোলিং ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় মহিলা দলকে এনে দিল জয়। শুক্রবার ভারত পাঁচ উইকেটে হারিয়েছে ইংল্যান্ডকে।

ক্যানবেরায় শুক্রবার টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধানত নেন হরমনপ্রীত। তিন বোলার রাজশ্বরী গায়কোয়াড় (২-১৯), শিখা পাণ্ডে (২-৩৩) এবং দীপ্তি শর্মা (২-৩০) নিয়ন্ত্রিত বোলিং করে ইংল্যান্ড ব্যাটসম্যানদের আটকে রাখেন। তারই মধ্যে অধিনায়ক হিদার নাইট (৪৪ বলে ৬৭) দলের রান এগিয়ে নিয়ে যান। ২০ ওভারে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় সাত উইকেটে ১৪৭ রান।

রান তাড়া করতে নেমে দলীয় ২৭ রানে ফিরে যান ওপেনার স্মৃতি মন্ধানা (১০ বলে ১৫)। তবে দলকে এগিয়ে নিয়ে যান শেফালি বর্মা (২৫ বলে ৩০) এবং জেমাইমা রদ্রিগেজ (২০ বলে ২৬)। বাকি কাজ সারেন অধিনায়ক হরমনপ্রীত। তিনি ৩৪ বলে ৪২ রান করে অপরাজিত থেকে যান। তাঁর ইনিংসে ছিল পাঁচটি চার এবং একটি ছয়। দীপ্তি শর্মা আট বলে ১২ রানে অপরাজিত থাকেন। ১৯.৩ ওভারে পাঁচ উইকেটে ১৫০ রান তুলে ম্যাচ জেতে ভারত। তবে ম্যাচের পরে ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত জানিয়েছেন, তাঁদের ফিল্ডিংয়ে আরও উন্নতি করতে হবে। তিনি বলেছেন, ‘‘প্রতিযোগিতার প্রথম ম্যাচে জয় নিঃসন্দেহে আনন্দের। তবে আমাদের ফিল্ডিংয়ে কিছু ঘাটতি রয়ে গিয়েছে। সেটা সম্পর্কে সতর্ক থাকতে হবে।’’

সিএবি-তে ক্ষোভ: বাংলার শেষ দুই ম্যাচের দল নির্বাচন নিয়ে আলোচনা থামছে না। কেন গীত পুরি ও ৩৫ বছর বয়সি রাজকুমার পালকে নিয়ে যাওয়া হচ্ছে জয়পুর ও পাটিয়ালায়, তা নিয়ে ক্ষোভ সিএবি-র অন্দরমহলে। সূত্রের খবর, এ বিষয়ে নির্বাচকদের কাছে কড়া বার্তা পাঠানো হয়েছে। কোন ভিত্তিতে দুই ক্রিকেটার সুযোগ পেলেন, তা জানতে চাওয়া হয়েছে তাঁদের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE