Advertisement
১৭ এপ্রিল ২০২৪

সেমিফাইনালে হরমনদের লড়াই ইংল্যান্ডের সঙ্গে

এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের সামনে সেই ইংল্যান্ড। গ্রুপের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যাওয়ার ফলে দু’নম্বর দল হিসেবে নক-আউটে উঠেছে ইংল্যান্ড। অন্য দিকে চারটে ম্যাচ জিতেই অন্য গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছেন হরমনপ্রীত কৌরেরা।

ছন্দে: বিশ্বকাপে রানের মধ্যে আছেন অধিনায়ক হরমনপ্রীত। ফাইল চিত্র

ছন্দে: বিশ্বকাপে রানের মধ্যে আছেন অধিনায়ক হরমনপ্রীত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ০৩:২৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল আর ভারতের মাঝে এখন একটাই দল। ইংল্যান্ড। যে ইংল্যান্ডের কাছে বছর দেড়েক আগে হেরে ৫০ ওভারের বিশ্বকাপ জয় অধরাই থেকে গিয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দলের কাছে।

এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের সামনে সেই ইংল্যান্ড। গ্রুপের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যাওয়ার ফলে দু’নম্বর দল হিসেবে নক-আউটে উঠেছে ইংল্যান্ড। অন্য দিকে চারটে ম্যাচ জিতেই অন্য গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছেন হরমনপ্রীত কৌরেরা। শুক্রবার ভারতীয় সময় ভোর সাড়ে পাঁচটায় ওয়েস্ট ইন্ডিজের নর্থ সাউন্ডে এই ম্যাচ। দুই গ্রুপের শীর্ষে থাকা দুই দল— ভারত এবং ওয়েস্ট ইন্ডিজকে অভিনন্দন জানিয়েছেন ভিভিয়ান রিচার্ডস। কিংবদন্তি এই ক্রিকেটার টুইট করেছেন, ‘‘গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে যাওয়ার জন্য ভারত-ওয়েস্ট ইন্ডিজকে অভিনন্দন। আশা করব, এই দু’দলই টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলবে।’’ সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের সামনে পড়েছে অস্ট্রেলিয়া।

ফর্মের বিচারে অবশ্য ইংল্যান্ডের থেকে অনেক এগিয়েই ভারতীয় দল। শুরুতে মিতালি রাজ, স্মৃতি মন্ধানা এবং মিডল অর্ডারে জেমাইমা রদ্রিগেজ, হরমনপ্রীতের দুর্দান্ত ফর্ম ভারতকে এগিয়ে রাখছে ইংল্যান্ডের বিরুদ্ধে। ভারতের অন্যতম সেরা ক্রিকেটার ঝুলন গোস্বামী যেমন টুইট করেছেন, ‘‘আর দুটো ম্যাচ জিতলেই আমরা চ্যাম্পিয়ন। ভারত যে রকম ফর্মে আছে, আমার বিশ্বাস টি-টোয়েন্টি বিশ্বকাপটা আমরাই ঘরে আনব।’’ দেশের বিভিন্ন ক্ষেত্রের ক্রীড়াবিদরাও ভারতীয় মেয়েদের পাশে দাঁড়াচ্ছেন। নীল জার্সি পরে ভারতীয় মেয়ে ক্রিকেটারদের সমর্থনে পোজ দিয়ে টুইটারে ছবি পোস্ট করছেন বিরাট কোহালি, সানিয়া মির্জা, দীপিকা পাল্লিকলরা। ভারতীয় দল যে দারুণ ছন্দে আছে, তা জানেন ইংল্যান্ডের ক্রিকেটারেরাও। ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট যেমন বলেছেন, ‘‘আমাদের ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ থেকে শিক্ষা নিতে হবে।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনাল: ভারত বনাম ইংল্যান্ড (শুক্রবার, ভোর ৫.৩০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE