Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

সাইনা-সিন্ধুর সঙ্গে পুরস্কৃত গোপীও

ভারতীয় ব্যাডমিন্টন সংস্থার প্রেসিডেন্ট হেমন্ত বিশ্ব শর্মা, প্রধান অতিথি হিসেবে ভারতীয় অলিম্পিক সংস্থার প্রেসিডেন্ট নরেন্দ্র বাত্রা-সহ গোটা ভারতীয় ব্যাডমিন্টন দল এবং কোচ পুল্লেলা গোপীচন্দ হাজির ছিলেন এই অনুষ্ঠানে।

সম্মান: জাতীয় সংস্থার সংবর্ধনা সাইনাদের।

সম্মান: জাতীয় সংস্থার সংবর্ধনা সাইনাদের।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মে ২০১৮ ১৩:০৬
Share: Save:

কমনওয়েলথ গেমসে বিরাট সফল ভারতীয় ব্যাডমিন্টন দলকে শনিবার নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে সংবর্ধিত করল ভারতীয় ব্যাডমিন্টন সংস্থা। মোট এক কোটি তিরিশ লক্ষ টাকা আর্থিক পুরস্কার দেওয়া হল। ভারতীয় ব্যাডমিন্টন সংস্থার প্রেসিডেন্ট হেমন্ত বিশ্ব শর্মা, প্রধান অতিথি হিসেবে ভারতীয় অলিম্পিক সংস্থার প্রেসিডেন্ট নরেন্দ্র বাত্রা-সহ গোটা ভারতীয় ব্যাডমিন্টন দল এবং কোচ পুল্লেলা গোপীচন্দ হাজির ছিলেন এই অনুষ্ঠানে।

গোপীচন্দ সংবর্ধনা নিয়ে বলেন, ‘‘আমরা কেন্দ্র সরকার, সাই এবং ভারতীয় ব্যাডমিন্টন সংস্থাকে ধন্যবাদ দিতে চাই গত কয়েক বছরে আমাদের এ ভাবে সমর্থন করে যাওয়ার জন্য। প্রেসিডেন্টকে ধন্যবাদ দিতে চাই খেলোয়াড়দের কৃতিত্বের স্বীকৃতি দিতে এ রকম একটা অনুষ্ঠান আয়োজন করার জন্য।’’

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে সোনা জিতে ইতিহাস গড়া ভারতীয় দলকে ৫০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হয় (মাথা পিছু পাঁচ লক্ষ টাকা)। এ ছাড়া ব্যক্তিগত বিভাগে সোনা জেতার জন্য সাইনা নেহওয়াল ২০ লক্ষ টাকা আর্থিক পুরস্কার পান। এ ছাড়া রুপো জেতার জন্য পি ভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্ত পান ১০ লক্ষ টাকা করে। শুধু সাইনা, সিন্ধুরাই নন, পুরস্কৃত হন পদকজয়ী সাতউইকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির মতো তরুণ পুরুষ ডাবলস জুটিও। তাঁরা পান ১৫ লক্ষ টাকা। আর্থিক পুরস্কার দেওয়া হয় অশ্বিনী পোনাপ্পা-সিকি রেড্ডির মেয়েদের ডাবলস জুটি, কোচ গোপীচন্দ (১০ লক্ষ টাকা) এবং সাপোর্ট স্টাফকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saina Nehwal Badminton Indian Badminton team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE