• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাংবাদিক সম্মেলনে কোহালির ‘গুস্সা’! ক্ষোভ ভারতীয় সমর্থকদের

Virat Kohli
সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক বিরাট কোহালি। ছবি: এপি।

Advertisement

কেপ টাউনের পর সেঞ্চুরিয়ানেও প্রোটিয়া বাহিনীর কাছে হেরে টেস্ট সিরিজ খোয়াতে হয়েছে ভারতকে। আর এর পরই সাংবাদিক সম্মেলনে এসে মেজাজ হারান কোহালি।

সংবাদিক সম্মেলনে কোহালির যে রূপের সঙ্গে একেবারেই পরিচিত নয় ক্রিকেটমহল।

হারের পর ভারতীয় অধিনায়ককে প্রশ্ন করা হয়, “আপনারা কি সেরা একাদশ খেলাচ্ছেন?” এই প্রশ্ন শুনেই চটে যান কোহালি। পাল্টা সাংবাদিককে প্রশ্ন করেন, “আপনার মতে সেরা একাদশ কী? ৩৪টি টেস্টের মধ্যে ক’টা টেস্ট আমরা জিতেছি? ক’টা ড্র করেছি? শুনে রাখুন, আমরা ২১টি ম্যাচ জিতেছি(রেকর্ড অবশ্য বলছে ২০) এবং মাত্র দু’টি হেরেছি। আর আমি আপনাদের সঙ্গে ঝগড়া করতে আসিনি।”

বিরাটের এই আচরণে রুষ্ট ভারতীয় সমর্থকেরাও। টুইটারে নিজেকে শুধরে নেওয়ার পরামর্শ দেওয়া হয় বিরাটকে। অনেকে বলেন, “হারকে স্বীকার করতে শেখ বিরাট।” আরেক সমর্থক বলেন, যদি এই রাগ বিরাট মাঠের মধ্যে দেখাতে পারতেন, তা হলে খেলার ফল অন্য হত।

ভারত অধিনায়ককে ব্যাটসম্যান হিসেবে প্রশংসা করলেও তাঁর অধিনায়কত্ব নিম্নমানের বলে টুইট করেন এক জন সমর্থক। তিনি স্পষ্ট জানিয়ে দেন, ক্রিকেটার হিসেবে বিরাট বড় মাপের হলেও তাঁর অধিনায়কত্ব একদমই ভাল নয়।

বিরাটের অতি আগ্রাসী মানসিকতার জন্য তাঁর সঙ্গে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির তুলনাও টেনে আনেন এক ভারতীয় সমর্থক। বলেন, কোহালি এবং ধোনির মধ্যে পার্থক্য ক্রমেই স্পষ্ট হয়ে যাচ্ছে। পার্থক্যটা ক্লাস, মানসিকতা এবং দল পরিচালন পদ্ধতি সব দিক থেকেই।

আরও পড়ুন: ভারতীয়দের গতি অবাক করেছে: ডিভিলিয়ার্স

আরও পড়ুন: আইসিসি-র বর্ষসেরা ওয়ান ডে টিমে কারা রয়েছেন জানেন?

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন