• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আক্রমণে জোর দিতে চান হকি কোচ রিড

graham
গ্রাহাম রিড।

টোকিয়ো অলিম্পিক্সের পদকজয়ীদের তালিকায় থাকতে গেলে ভারতকে আরও ধারাবাহিক হতে হবে বলে মনে করছেন পুরুষ হকি দলের কোচ গ্রাহাম রিড। সদ্য হয়ে যাওয়া হকি প্রো লিগে বেলজিয়াম, নেদারল্যান্ডস আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের পারফরম্যান্সে খুশি কোচ। রবিবার তিনি বলেছেন, ‘‘হকি প্রো লিগে আমরা দেখিয়ে দিয়েছি, বিশ্বের সেরা দলগুলোর বিরুদ্ধে ভাল ফল করার ক্ষমতা আমাদের আছে। এর ফলে দলের আত্মবিশ্বাস এখন অনেক বেড়ে গিয়েছে।’’ হকি কোচ চান এখন আক্রমণ শক্তিশালী করতে।

রিডকে তৃপ্তি দিয়েছে একটা ব্যাপার। কোচ মনে করেন, তাঁরা ঠিক পথেই এগোচ্ছেন। তিনি বলেন, ‘‘প্রো হকি লিগ বুঝিয়ে দিয়েছে আমরা যে যে ব্যাপারের উপরে নজর দিয়েছিলাম, তা ঠিকঠাকই হচ্ছে।’’ তবে তাঁদের কী করতে হবে, সেটাও বলেছেন রিড। তাঁর কথায়, ‘‘আমাদের আরও ধারাবাহিক হতে হবে। আর সেই ধারাবাহিকতা আমাদের শুধু ম্যাচে দেখালেই হবে না, প্রতিটা কোয়ার্টারে দেখাত হবে।’’ হকি ম্যাচে ১৫ মিনিটের চার পর্বে খেলা হয়। সব পর্বেই ধারাবাহিকতা দেখাতে চান রিড। 

আজ, সোমবার থেকে বেঙ্গালুরুর সাইয়ে শুরু হকির জাতীয় শিবির। যে শিবিরে ডাকা হয়েছে ৩২ জনকে। এই শিবির নিয়ে রিড বলেছেন, ‘‘চার সপ্তাহের শিবিরে আমরা দক্ষতায় শান দেওয়ার উপরে বেশি জোর দেব। ট্যাকলিং, গোল লক্ষ্য করে শট, ট্র্যাপিং— এর উপরে বেশি নজর থাকবে। তা ছাড়া আমাদের আক্রমণে আরও শক্তিশালী হতে হবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন