• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জেমিসনের পাঁচ উইকেট, কোহালিদের ব্যর্থতায় ক্রাইস্টচার্চেও অ্যাডভান্টেজ নিউজিল্যান্ড

Kyle Jamison
কাইল জেমিসনের দাপট চলছে। ছবি— রয়টার্স।

বেসিন রিজার্ভের পুনরাবৃত্তিই কি আবার ঘটতে চলেছে হ্যাগলি ওভালে? দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে পরিস্থিতি যেন সেই কথাই বলছে। প্রথম টেস্টের কোনও ইনিংসেই দুশোর গণ্ডি টপকাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা।

শনিবার দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪২ রানে। কিউয়ি বোলারদের দাপট ছিল অব্যাহত। বেসিন রিজার্ভে টেস্ট অভিষেক হয়েছিল কাইল জেমিসনের। সেই ম্যাচে নজর কেড়েছিলেন তিনি।

ক্রাইস্টচার্চেও জেমিসন আগুন ঝরালেন। ৪৫ রান দিয়ে ৫টি উইকেট নেন দীর্ঘকায় পেসার। সাউদি ও বোল্ট দু’টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে নিউজিল্যান্ড করেছে বিনা উইকেটে ৬৩ রান। লাথাম (২৭) ও ব্লান্ডেল (২৯) অপরাজিত রয়েছেন। 

আরও পড়ুন: বিশ্বকাপে পর পর জয়, এ বার শেফালি ঝড়ে উড়ে গেল শ্রীলঙ্কা

টেস্টের আগের দিনই ট্রেন্ট বোল্ট জানিয়েছিলেন, ক্রাইস্টচার্চের সবুজ পিচ পেসারদের সাহায্য করবে। যে দল টস জিতবে, সেই দলই সুবিধা নেবে পরিস্থিতির। এ দিন টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যাট করতে পাঠান ভারতকে। পরিস্থিতি দারুণ ভাবে কাজে লাগান সাউদি, বোল্ট ও জেমিসনরা। ভারতীয় ইনিংসে ধস নামান জেমিসনই।

২৪২ রান করে প্রতিপক্ষের উপরে চাপ বাড়াতে হলে উইকেট তোলা ছাড়া দ্বিতীয় কোনও রাস্তা খোলা নেই ভারতীয় বোলারদের সামনে। কিন্তু শুরুতে উইকেট তুলে নিউজিল্যান্ড ইনিংসে আঘাত হানতে পারেননি বুমরা-শামিরা। চার জন বোলার ব্যবহার করেছেন কোহালি। কিন্তু একটি উইকেটও তুলতে পারেনি ভারত।

চোট সারিয়ে ফেরার পর থেকে ম্লান দেখাচ্ছে বুমরাকে। ইশান্ত শর্মা চোটের জন্য ছিটকে যাওয়ায় উমেশ যাদব প্রথম একাদশে সুযোগ পান। ৮ ওভার হাত ঘুরিয়ে ২০ রান দেন তিনি। ম্যাচে ফিরতে হলে রান আটকে রাখলে চলবে না। নিতে হবে উইকেট। সেটাই এখনও করে উঠতে পারেননি ভারতীয় বোলাররা। আর শামিরা উইকেট তুলতে না পারলে ম্যাচে জাঁকিয়ে বসে ভারতকে হোয়াইটওয়াশ করার দিকে এগবে নিউজিল্যান্ড। 

আরও পড়ুন:  ব্যাট হাতে ব্যর্থ, ডিআরএসেও ফ্লপ শো অব্যাহত বিরাটের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন