• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাস্তবের মাটিতে ‘চকদে ইন্ডিয়া’র অ্যাকশন রিপ্লে

Hockey
ওই ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত।

‘চকদে ইন্ডিয়া’য় উঠে এসেছিল ভারতীয় মহিলা হকি খেলোয়াড়দের লড়াইয়ের কথা। বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার জন্য ভারতীয় পুরুষ দলের সঙ্গে খেলে নিজেদের যোগ্যতার প্রমাণ দেওয়ার লড়াইও দেখা গিয়েছে সিনেমার মধ্যে। বাস্তবেও দেখা গেল সেই একই দৃশ্য।

এই মূহূর্তে ইউরোপিয়ান ট্যুরে বেলজিয়ামে রয়েছে ভারতীয় মহিলা হকি দল। মঙ্গলবার সেখানে চকদে ইন্ডিয়ার সেই দৃশ্য উঠে এল বাস্তবের মাটিতে। পুরুষদের বেলজিয়াম যুব দলের বিরুদ্ধে খেললেন রানি রামপালরা। ফল ২-২। ম্যাচের শুরু থেকেই তরুণ বেলজিয়াম দলকে চাপ রেখেছিল ভারতের মেয়েরা। যার ফল হিসেবে ম্যাচের ৪০ সেকেন্ডেই পেনাল্টি কর্নার পায় ভারত। কিন্তু তা কাজে লাগেনি। একাধিক সুযোগ নষ্ট করেও দু-দু’বার সমতায় ফেরে ভারত। এর মাঝেই তিনটি পেনাল্ট কর্নার পেয়েও কাজাতে ব্যর্থ বেলজিয়াম। কিন্তু প্রথমার্ধের মাঝামাঝি থেকে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় বেলজিয়াম। যার ফল ১৯ মিনিটেই এ গিয়ে যায় বেলজিয়াম। প্রথমার্ধের খেলা শেষে ম্যাচের ফল ছিল ১-০।

আরও পড়ুন: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন রায়না

আরও পড়ুন: এই আচরণের জন্য ম্যাচ ফি-র পঞ্চাশ শতাংশ কাটা গেল শামসির, দেখুন ভিডিও

প্রথমার্ধে গোল হজম করলেও দ্বিতীয়র্ধের শুরুতেই ভারতকে সমতায় ফেরান নিক্কি প্রধান। সমতায় ফিরলেও, ডিফেন্সের ব্যর্থতায় ফের এক বার গোল হজম করতে হয় ভারতকে। ম্যাথু ডি’লিটের অনবদ্য গ্রাউন্ডার রুখতে ব্যর্থ হন ভারতীয় গোলরক্ষক সবিতা।

যখন সকলে প্রায় ধরেই নিয়েছেন জুনিয়ার বেলজিয়ামের কাছে হারতে চলেছে ভারত, ঠিক তখনই ভারতকে ম্যাচে ফেরান বন্দনা কাটারিয়া। তখন ৫৪ মিনিটের ম্যাচ চলছে। এর পর বহু চেষ্টা করলেও আর গোল করতে পারেনি রানি-বাহিনী।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন