Advertisement
১৯ এপ্রিল ২০২৪

রুমানা আহমেদের দাপটে ঝুলনদের হারাল বাংলাদেশ

বুধবার কুয়ালা লামপুরে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হরমনপ্রীত। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৪১ রান করে ভারত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জুন ২০১৮ ০৩:২৫
Share: Save:

বড় ব্যবধানে পরপর দু’টি ম্যাচ জিতে এশিয়া কাপ শুরু করেছিলেন হরমনপ্রীত কৌররা। কিন্তু তৃতীয় ম্যাচেই বড় ধাক্কা এলো ভারতীয় শিবিরে। বাংলাদেশের বিরুদ্ধে সাত উইকেটে হেরে। সেই সুবাদেই মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার ভারতকে হারানোর নজিরগড়ল বাংলাদেশ।

বুধবার কুয়ালা লামপুরে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হরমনপ্রীত। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৪১ রান করে ভারত। জবাবে ঝুলন গোস্বামীদের বিরুদ্ধে দুই বল বাকি থাকতেই তিন উইকেট হারিয়ে ১৪২ রান তুলে দেয় বাংলাদেশ। জয়ের নেপথ্যে অলরাউন্ডার রুমানা আহমেদের পারফরম্যান্স। চার ওভার বল ২১ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন। ব্যাটিংয়েও ৩৪ বলে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেন তিনি। ম্যাচের নায়কও তাঁকেই বেছে নেওয়া হয়েছে।

লেগস্পিনার রুমানাই ভাঙন ধরান ভারতের মিডল অর্ডারে। স্মৃতি মানধানা ও মিতালি রাজ শুরুতেই আউট হয়ে যাওয়ার পরে হাল ধরে দীপ্তি শর্মা (৩২) ও হরমনপ্রীতের (৪২) জুটি। কিন্তু তাঁদের দু’জনকেই প্যাভিলিয়নের রাস্তা দেখান বাংলাদেশের এই লেগস্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE