Advertisement
১৭ এপ্রিল ২০২৪
ICC Women's World Cup 2017

প্রথমবার বিশ্বজয়ের আশা নিয়ে বিশ্বকাপ অভিযান শুরু মিতালিদের

মিতালি এবং ঝুলনের অভিজ্ঞতাই বিশ্বকাপে ভারতের অন্যতম চালিকাশক্তি হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

অর্ধশতরান করার পর স্মৃতি মান্দনা। ছবি: রয়টার্স

অর্ধশতরান করার পর স্মৃতি মান্দনা। ছবি: রয়টার্স

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ১৭:৩৯
Share: Save:

লন্ডনে শুরু হল মহিলাদের ক্রিকেট বিশ্বকাপ। লন্ডনে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে মুখোমুখি হল নিউজিল্যান্ড। অন্য দিকে, একই সময় দ্বিতীয় ম্যাচে আয়োজক দেশ ইংল্যান্ডের মুখোমুখি টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের মাটিতে বিরাট-ধোনিরা যা করে দেখাতে পারেননি সেটাই করতে বদ্ধপরিকর ভারতীয় মহিলা দল। পাকিস্তানের কাছে চ্যাম্পিয়ন্স ট্রফি হারাতে হয়েছিল ইংল্যান্ডের ওভালে। সেই ইংল্যান্ডেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে পথ চলা শুরু করল মিতালি রাজ অ্যান্ড কোম্পানি।

আরও পড়ুন: কোহালিদের কোচের দৌড় এখন এই ত্রয়ীর মধ্যে

এক ঝলকে দেখে নেওয়া যাক কাদের উপর মূলত নির্ভর করবে ভারতের বিশ্বকাপ অভিযান:

বিশ্বকাপে দলের প্রতিটি ক্রিকেটারের ভূমিকা গুরুত্বপূর্ণ হলেও, ভারতের ভাল ফলাফলের জন্য মূলত নজর থাকবে অধিনায়ক মিতালি রাজ এবং প্রাক্তন জাতীয় অধিনায়ক ঝুলন গোম্বামীর উপর। মিতালি এবং ঝুলনের অভিজ্ঞতাই বিশ্বকাপে ভারতের অন্যতম চালিকাশক্তি হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এই নিয়ে তৃতীয় বার জাতীয় দলের জার্সি গায়ে বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করছেন বোলিং-অলরাউন্ডার ঝুলন। অন্য দিকে অধিনায়ক মিতালি এই নিয়ে কেরিয়ারে পাঁচ বার বিশ্বকাপের আসরে নামছেন। তাই দলের সবচেয়ে অভিজ্ঞ ও নির্ভরযোগ্য দুই ক্রিকেটারের উপর অনেকটাই নির্ভরশীল ভারতীয় টিম ম্যানেজম্যানট। অভিজ্ঞ ঝুলনদের পাশাপাশি ভারতের সাফল্যের অনেকটাই নির্ভর করছে তরুণ অফস্পিনার দীপ্তি শর্মা এবং বাঁ-হাতি বিস্ফোরক ব্যাটসম্যান স্মৃতি মান্দনার উপর।

বিশেষজ্ঞ মহলের ধারণা যদি ঝুলন, মিতালিরা নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারে, তাহলে এই বিশ্বকাপে ভালও ফল করতে পারবে ভারতীয় মহিলা ক্রিকেট দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE