প্রথম ম্যাচে ৮৮ রানে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরে কিম্বার্লিতে দ্বিতীয় ওয়ান ডে-তে ভারতের মেয়েদের সামনে সিরিজ জয়ের সুযোগ।

বিশ্বকাপের সাত মাস পরে ফের মাঠে নেমেছিলেন ভারতের মেয়েরা। তাই প্রথম ম্যাচে কতটা দাপট দেখাতে পারবেন তাঁরা, তা নিয়ে শঙ্কায় ছিলেন ভারতীয় সমর্থকরা। সেই পরীক্ষায় সহজেই পাশ করে গিয়েছেন মিতালি রাজরা। এ বার দ্বিতীয় ওয়ান ডে-তে জিতে সিরিজ জিততে মরিয়া তাঁরা।

এই টুর্নামেন্ট থেকে আবার ২০২১ বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের সুযোগ রয়েছে। তাই শুধু সিরিজ জয়ই নয় বিশ্বকাপে যোগ্যতা অর্জনের লক্ষ্যেও দ্বিতীয় ওয়ান ডে-তে জিততে ঝাঁপাচ্ছেন তাঁরা।

তিন ম্যাচের সিরিজে প্রথম ওয়ান ডে-তে দেখার ছিল এত দিন পরে টুর্নামেন্টে খেলতে নামায় ম্যাচ প্র্যাক্টিস না থাকার সমস্যায় ভোগেন কিনা ভারতের মেয়েরা। কিন্তু ভারতীয় দল দাপটের সঙ্গেই জয় পায়। স্মৃতি মানধানার ৮৪, ক্যাপ্টেন মিতালি রাজের ৪৫ রানের পাশাপাশি ঝুলন গোস্বামীর চার উইকেট এবং শিখা পাণ্ডের তিন উইকেট তুলে নেওয়া পারফরম্যান্সে এটা পরিষ্কার ব্যাটিং আর বোলিং দুই বিভাগেই ভারতের মেয়েরা ছন্দে আছেন।

অন্য দিকে দক্ষিণ আফ্রিকা ঘরের মাঠে ঘুরে দাঁড়াতে মরিয়া। প্রথম ম্যাচে ভারতের ২১৩-৭ এর জবাবে ৪৩.২ ওভারে ১২৫ রানেই শেষ হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার ইনিংস। অবশ্য দক্ষিণ আফ্রিকার হয়ে রান পেয়েছেন ক্যাপ্টেন ডানে ফান নিয়কার্ক। তিনি প্রথম ম্যাচে করেন ৪১। তবে উল্টো দিক থেকে প্রয়োজনীয় সমর্থন পাননি তিনি। ভারতকে তাই দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেনকে দ্রুত ফেরাতে হবে।