• স্বপন সরকার
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রিও অলিম্পিক্সের আসরে ভারতীয় যোগ ব্যায়াম প্রদর্শন

Yoga

Advertisement

ভারত সরকারের উদ্যোগে এবার রিও অলিম্পিক্সে দেখা যাবে ভারতীয় যোগ ব্যায়ামকে।

  ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের মাধ্যমে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি ও রিও অলিম্পিক আয়োজক কমিটির কাছে প্রস্তাব পাঠানো হচ্ছে। যেখানে বলা হচ্ছে রিও অলিম্পিকের উদ্বোধনের দিন বা শেষ দিন মঞ্চে ভারতীয় যোগ ব্যায়াম দেখানোর অনুমতি চাওয়া হয়েছে।

উল্লেখ্য গতবছর মোদি সরকার ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসাবে পালন করেছিল। সুতরাং মোদির এই ইচ্ছেকেও সম্মান জানিয়ে সব রকম চেষ্টা করবে কেন্দ্রীয় ক্রীড়়ামন্ত্রক ও ইন্ডিয়ান অলিম্পিক কমিটি।

মোদি সরকার চায় অলিম্পিকের মঞ্চে ভারতীয় যোগ ও কবাডিকে নিয়ে তৈরি পাঁচ মিনিটের একটি অনুষ্ঠান করতে। কেন্দ্রীয় ক্রীড়়ামন্ত্রক আইওএর মাধ্যমে আইওসি ডাইরেক্টর জেনারেল ক্রিস্টোফার ডি ক্যাপারের সঙ্গে এই ব্যাপারে কথা বলার নিদের্শ জারি করেছে।

  আর ঠিক একইভাবে  রিও অলিম্পিকের অগার্নাইজিং কমিটি ও ব্রাজিল সরকারের সঙ্গে কথা বলার দায়িত্ব দেওয়া হয়েছে ব্রাজিলে অবস্থিত ভারতীয় দুতাবাসকে।

  এদিকে আই ও এর সচিব রাজীব মেহতা বলেন, সরকার ও কেন্দ্রীয় ক্রীড়়ামন্ত্রকের চিঠি তাঁরা পেয়েছেন। আর যোগ এবং কবাডি যদি রিও অলিম্পিকের উদ্বোধনের দিন বা সমাপ্তির দিন দেখানোর সুযোগ পাওয়া যায় তাহলে দেশের জন্য সেটা হবে গৌরবের। ইতিমধ্যেই আইওএ সচিব ভারতের এই প্রস্তাবটিকে পাঠিয়ে দিয়েছেন। তিনি আরও বলেন যদিও আওসি এখনও এই ব্যাপারে লিখিত কোন জবাব পাঠাননি তবে মৌখিক ভাবে তারা প্রস্তুত।

আরও খবর

প্রথম ভারতীয় মহিলা জিমন্যাস্ট হিসেবে অলিম্পিক্সে ত্রিপুরার বাঙালি মেয়ে

 

 

 

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন