Advertisement
১৯ এপ্রিল ২০২৪

চাপে পড়ে এশিয়াড নিয়ে সভা আইওএ-র

চব্বিশ ঘণ্টা আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক আইওএ-কে চিঠি দিয়ে জানিয়েছে, এমন কোনও দল আছে কি না, যারা এশিয়ান গেমসের যোগ্যতা অর্জন করতে পারেনি, অথচ পদক জয়ের সম্ভাবনা রয়েছে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৮ ০৪:৫৬
Share: Save:

যোগ্যতা এবং পদক জয়ের সম্ভাবনা থাকলেও অনেক ক্রীড়াবিদকে এশিয়ান গেমসের ছাড়পত্র দেওয়া হয়নি বলে অভিয়োগ উঠেছে। যাঁদের পাঠানোর দাবি উঠছে বিভিন্ন মহলে। এ বার যা নিয়ে সভা ডাকতে বাধ্য হল ভারতীয় অলিম্পিক সংস্থা (আইওএ)।

চব্বিশ ঘণ্টা আগে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক আইওএ-কে চিঠি দিয়ে জানিয়েছে, এমন কোনও দল আছে কি না, যারা এশিয়ান গেমসের যোগ্যতা অর্জন করতে পারেনি, অথচ পদক জয়ের সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে ভবিষ্যতের কথা ভেবে তাদের এশিয়ান গেমসে পাঠানো যেতে পারে। এই চিঠি পাওয়ার পরেই শুক্রবার আইন বিষয়ক কমিটি ও কোর কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে আইওএ। এ বার দেখার, এই বৈঠকে ফুটবল দলের ভাগ্য পরিবর্তন হয় কি না। এআইএফএফ-এর কর্তারা এখন দিল্লিতে। তাঁরা আইওএ-র ওপর চাপ সৃষ্টি করে সিদ্ধান্ত বদলাতে পারেন কি না, সেটাই দেখার। ভাল পারফর্ম্যান্স সত্ত্বেও ভারতীয় ফুটবল দলের এশিয়ান গেমসে যাওয়ার ছাড়পত্র জোটেনি। যা নিয়ে সমালোচনা হয়েছে। সংস্থার মহাসচিব রাজীব মেটা বলেছেন, ‘‘শুক্রবার সকাল এগারোটায় আমরা বৈঠক ডেকেছি। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের প্রস্তাব কী ভাবে কার্যকর করা যায়, তা নিয়েই আইন বিষয়ক কমিটি ও কোর কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করব।’’ তিনি আরও বলেন, ‘‘আইওএ প্রেসিডেন্ট নরেন্দ্র বাত্রা, সচিব ললিত ভানোটও থাকছেন বৈঠকে। দেখা যাক কত দূর কী করতে পারি।’’

১৮ অগস্ট থেকে জাকার্তায় শুরু হচ্ছে এশিয়ান গেমস। নাম পাঠানোর শেষ তারিখ ছিল ৩০ জুন। তা হলে? রাজীব মেটার কথায়, ‘‘এখন অনেক দেরি হয়ে গিয়েছে। আমরা নতুন ভাবে অ্যাথলিটের নাম পাঠালেই হবে না। কারণ, ওঁরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন কি না পুরোটাই নির্ভর করছে এশিয়ান গেমসের আয়োজক কমিটির উপরে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Indian Olympic Association IOA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE