Advertisement
১৭ এপ্রিল ২০২৪

আইপিএলে কোচ এবং সাপোর্ট স্টাফদের কত বেতন জানেন?

ফ্যাঞ্চাইজিগুলোর ক্রিকেটারদের বেতন নিয়ে চর্চা থাকলেও তাদের কোচ এবং সাপোর্ট স্টাফদের বেতনও কিন্তু যথেষ্টই। চলতি আইপিএলেই শোনা যাচ্ছিল সবচেয়ে বেশি বেতন পাওয়া কোচ এবং সাপোর্ট স্টাফদের মধ্যে এক নম্বরে রয়েছেন কিংস ইলেভেন পঞ্জাবের বীরেন্দ্র সহবাগ।

চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। ছবি: পিটিআই।

চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মে ২০১৮ ১৪:০৭
Share: Save:

সবেমাত্র শেষ হল আইপিএলের একাদশ সংস্করণ। শেন ওয়াটসনের দুরন্ত ইনিংসে ভর করে খেতাব জিতেছে চেন্নাই। টুর্নামেন্ট জিতে চেন্নাই পেয়েছে ২০ কোটি। আর হায়দরাবাদ পেয়েছে সাড়ে ১২ কোটি।

ফ্যাঞ্চাইজিগুলোর ক্রিকেটারদের বেতন নিয়ে চর্চা থাকলেও তাদের কোচ এবং সাপোর্ট স্টাফদের বেতনও কিন্তু যথেষ্টই। চলতি আইপিএলেই শোনা যাচ্ছিল সবচেয়ে বেশি বেতন পাওয়া কোচ এবং সাপোর্ট স্টাফদের মধ্যে এক নম্বরে রয়েছেন কিংস ইলেভেন পঞ্জাবের বীরেন্দ্র সহবাগ। পরে শোনা যায়, সহবাগ নন, সবচেয়ে বেশি টাকা পান মুম্বইয়ের সঙ্গে হোমম্যাচগুলিতে থাকা সচিন তেন্ডুলকর। সম্প্রতি টাইমস অব ইন্ডিয়ার একটি রিপোর্টে প্রকাশ পায়, কোচ এবং সাপোর্ট স্টাফদের বেতন তালিকা।

ওই রিপোর্ট অনুযায়ী, কোচেদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পান রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচ ড্যানিয়েল ভেত্তোরি। এর পরেই নাম আসছে আশিষ নেহরার। তিনি নাকি ৪ কোটি টাকা বেতন পান। তিন নম্বরে আছেন দিল্লি ডেয়ারডেভিলসের হেডস্যার রিকি পন্টিং। শোনা যাচ্ছে তাঁর পারিশ্রমিক ৩ কোটি ৭০ লক্ষ টাকা। ৩ কোটি ২০ লক্ষ টাকা বেতন-সহ চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফন ফ্লেমিং রয়েছেন এর পরেই।

আরও পড়ুন: আইপিএলের নিরিখে কেমন হতে পারে সেরা ভারতীয় একাদশ

তালিকার সবচেয়ে অবাক করা নামটি বোধহয় বীরেন্দ্র সহবাগের। রিপোর্ট অনুযায়ী তিনি পান তিন কোটি টাকা। এর পর আছেন রাজস্থান রয়্যালসের মেন্টর শেন ওয়ার্ন। তিনি নাকি পাচ্ছেন ২ কোটি ৭০ লক্ষ টাকা। নাইট রাইডার্স এবং মুম্বইয়ের কোচেরা পান দু’কোটি ২৫ লক্ষ করে। এর পর আছেন রানার্স দলের সাপোর্ট স্টাফরা। সানরাইজার্স হায়দরাবাদের দুই কোচিং সদস্য ভিভিএস লক্ষ্মণ এবং টম মুডি পান দু’কোটি টাকা করে। এ ছাড়া বেঙ্গালুরুর ব্যাটিং কোচ গ্যারি কার্স্টেন এবং মুম্বইয়ের বোলিং মেন্টর লসিথ মালিঙ্গা পান দেড় কোটি টাকা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2018 IPL 11
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE