Advertisement
২০ এপ্রিল ২০২৪

ছিটকে গেলেন নাইট পেসার

কাঁধে চোট পাওয়ার কারণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আর খেলা হচ্ছে না দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিখ নর্তিয়ের।—ছবি এএফপি।

কাঁধে চোট পাওয়ার কারণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আর খেলা হচ্ছে না দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিখ নর্তিয়ের।—ছবি এএফপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ মার্চ ২০১৯ ০৪:১৩
Share: Save:

এ বারই আইপিএলে অভিষেক হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিখ নর্তিয়ের। কিন্তু কাঁধে চোট পাওয়ার কারণে এ বার কলকাতা নাইট রাইডার্সের হয়ে আর খেলা হচ্ছে না এই তরুণ পেসারের।

নিলামে ২০ লক্ষ টাকায় নর্তিয়েকে নিয়েছিল কেকেআর। মানজ়ি সুপার লিগে তাঁর পারফরম্যান্স দেখেই দলে নেওয়া হয় ২৫ বছর বয়সি পেসারকে। কেপ টাউন ব্লিটজ়ের হয়ে এ বারই এমএসএল খেলেছেন তিনি। যেখানে আট উইকেট নেওয়ার পাশাপাশি ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের বেশি গতিতে বল করে নজর কাড়েন জাক কালিসের দেশের এই ফাস্ট বোলার। এমনকি ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতেও বল করেছিলেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলেছেন নর্তিয়ে। সেখানেই কাঁধে চোট পান তিনি।

নর্তিয়ে চোট পাওয়ায় কেকেআর শিবিরে ফিরে আবার সামান্য দুশ্চিন্তার মেঘ। কমলেশ নগরকোটি, শিবম মাভি ছিটকে যাওয়ার পরে দলে নেওয়া হয়েছে সন্দীপ ওয়ারিয়র ও কে সি কারিয়াপ্পাকে। গত বার মিচেল স্টার্ক নিয়েও একই ভাবে ভুগতে হয়েছিল কেকেআর শিবিরকে। স্টার্কের পরিবর্তে সুযোগ পেয়েছিলেন টম কারেন। কিন্তু নর্তিয়ের পরিবর্তে কাকে নেওয়া হবে, সেটাই এখন বড় প্রশ্ন। বুধবার নর্তিয়ে নিজেই টুইট করে লেখেন, ‘‘কেকেআর শিবিরে আমি যোগ দিতে পারছি না। কাঁধের চোট আইপিএল থেকে আমাকে ছিটকে দিয়েছে। কিন্তু কেকেআর শিবিরকে শুভেচ্ছা জানাচ্ছি। আবার ট্রফি ফিরিয়ে এনো।’’

নর্তিয়ে ছিটকে যাওয়ার দিনই কলকাতায় ফিরলেন দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা সৌরভ গঙ্গোপাধ্যায়। এ দিন সিএবি-তে এসেছিলেন তিনি। এখনও পর্যন্ত এক বারও আইপিএল জিততে পারেনি তাঁর বর্তমান দল। এ বার দিল্লির কতটা সুযোগ দেখছেন? সৌরভের উত্তর, ‘‘অনেক দলই রয়েছে যারা আগের বার ভাল না খেলে পরের বার চ্যাম্পিয়ন হয়েছে। দিল্লিকেও সে ভাবেই খেলতে হবে।’’

মাত্র দু’দিনের জন্য শহরে এসেছেন সৌরভ। শুক্রবারই উড়ে যাবেন দিল্লির শিবিরে ফের যোগ দিতে। বুধবার সিএবি-তে এসেই চলে গেলেন মাঠে। পিচ প্রস্তুতকারক আশিস ভৌমিক ও সুজন মুখোপাধ্যায়ের সঙ্গে বেশ কিছু ক্ষণ আলোচনা করেন। যাওয়ার আগে বলে গেলেন, ‘‘ঋষভ পন্থ, শিখর ধওয়নকে দেখে ভালই লাগছে। কিন্তু জিততে গেলে পারফর্ম

করতেই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE