বিশ্বকাপের ক্যাম্পে যোগ দেওয়ার জন্য সাকিব আল হাসানকে চিঠি দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে চলতি মাসের ২২ তারিখ থেকে। সাকিবের কোর্টে এখন বল।

সানরাইজার্স হায়দরাবাদ দলে এখন আর সুযোগ পাচ্ছেন বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার। টানা ছ’টি ম্যাচে ডাগ আউটে বসে থাকতে হয়েছে তাঁকে। হায়দরাবাদের হয়ে না খেললেও বিশ্বকাপের প্রস্তুতি যেন ঠিকঠাক হয়, সেই কারণে সাকিবের ডাকে সাড়া দিয়ে ঢাকা থেকে ভারতে উড়ে এসেছেন শৈশবের কোচ সালাউদ্দিন।  

সাকিবকে নিয়ে কাজও শুরু করে দিয়েছেন তিনি। এদিকে বিসিবি প্রধান নাজমুল হাসান সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘আমাদের ক্যাম্প শুরু হচ্ছে ২২ তারিখ থেকে। ওই ক্যাম্পে যোগ দেওয়ার জন্য সাকিবকে চিঠি পাঠাতে বলা হয়েছে।’’ বাংলাদেশ-তারকার সঙ্গে অবশ্য কথা হয়নি নাজমুল হাসানের। চিঠি পেয়ে কী উত্তর দেয় সাকিব, তার অপেক্ষায় তিনি।  

আরও পড়ুন: রাগে অগ্নিশর্মা ধোনি, দেখুন মেজাজ হারানোর সেই মুহূর্ত

আরও পড়ুন: ধোনিকে ব্যান করা উচিত ছিল, তীব্র আক্রমণ সহবাগের

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্ট রয়েছে বাংলাদেশের। চোটের জন্য নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি সাকিব। আইপিএলে খেলে বিশ্বকাপের প্রস্তুতি নিতেই পারতেন তিনি। কিন্তু, এখন পরিস্থিতি বদলে গিয়েছে। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম একাদশেই জায়গা হচ্ছে না সাকিবের। কী করবেন তিনি? দেশে কি ফিরে যাবেন? সাকিব এই বিষয়ে একটি শব্দও খরচ করেননি। ভরা আইপিএলের মধ্যেই সাকিবকে নিয়ে উঠছে প্রশ্ন।