Advertisement
২৪ এপ্রিল ২০২৪

সব ম্যাচই ফাইনাল, বলছেন স্টোকস

আইপিএলের প্রাক্তন চ্যাম্পিয়ন রাজস্থান পয়েন্ট টেবলে আট দলের মধ্যে এখন আছে সাত নম্বরে। তবে চলতি মরসুমে অনেক সময়েই দেখা গিয়েছে, রাজস্থান জয়ের নাগালে থাকা ম্যাচ হাতছাড়া করেছে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৯ ০২:৫০
Share: Save:

প্লে অফের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে এর পর থেকে প্রত্যেক ম্যাচকে ফাইনাল ভেবে খেলতে হবে রাজস্থান রয়্যালসকে। বলছেন অল রাউন্ডার বেন স্টোকস। আইপিএল এ বার আট ম্যাচের মধ্যে ছ’টিতে হেরেছে রাজস্থান। ইংল্যান্ডের অলরাউন্ডার স্টোকস নিজেও খুব ভাল ছন্দে নেই। তিনি বলছেন, ‘‘আমাদের এখন জিততেই হবে। তার জন্য কোনও নেতিবাচক কিছু মাথায় রাখলে চলবে না। একটাই পথে চলতে হবে আমাদের। যেটা আগ্রাসী এবং ইতিবাচক হতে হবে।’’

আইপিএলের প্রাক্তন চ্যাম্পিয়ন রাজস্থান পয়েন্ট টেবলে আট দলের মধ্যে এখন আছে সাত নম্বরে। তবে চলতি মরসুমে অনেক সময়েই দেখা গিয়েছে, রাজস্থান জয়ের নাগালে থাকা ম্যাচ হাতছাড়া করেছে। তাই, ঠিক সময়ে জ্বলে ওঠার অভাবটাই দলকে সব চেয়ে বেশি ভোগাচ্ছে বলে মনে করছেন স্টোকস। তিনি বলেন, ‘‘আমরা এ বার যে ম্যাচগুলো হেরেছি লক্ষ্য করলে দেখা যাবে, তার অনেক গুলোতেই ঠিক সময়ে ঠিক কাজটা করে উঠতে পারিনি আমরা।’’ যোগ করেছেন, ‘‘টি-টোয়েন্টিতে তিন-চার বলে একটা ম্যাচের ভাগ্য বদলে যেতে পারে। দুর্ভাগ্যবশত আমরা সেই সময়ে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারিনি। এটা ধারাবাহিক ভাবে হতে থাকলে পয়েন্ট টেবলে শেষের দিকে চলে যাওয়াটাই স্বাভাবিক। কিন্তু দলের জন্য এটা খুবই হতাশাজনক। কারণ সবাই নিজের সেরাটা উজাড় করে দিচ্ছে।’’

রাজস্থানের সবচেয়ে বড় সমস্যা ডেথ ওভার বোলিং নিয়ে। স্টোকসও এ ব্যাপারে একমত। তিনি বলেন, ‘‘এটাই ম্যাচের সবচেয়ে কঠিন জায়গা। ডেথ ওভারে সফল হতে গেলে বোলার হিসেবে অনেক রকম দক্ষতা দেখাতে হবে। সঙ্গে অনুশীলনে নিখুঁত করে তুলতে হবে নিজেকে। এই কারণেই মালিঙ্গা, বুমরা বিশ্বের সেরা বোলার। দুর্ভাগ্যবশত আমাদের ডেথ বোলিংটা খুব বেশি সাফল্য পাচ্ছে না।’’ তবে মুম্বইয়ের বিরুদ্ধে শনিবারের ম্যাচ নিয়ে আত্মবিশ্বাসী স্টোকস। তিনি বলছেন, জিততে গেলে তাঁদের কী করতে হবে সেটা জানেন। ‘‘চেষ্টা করব ইতিবাচক থাকার এই ম্যাচে। তবে আমাদের দলটা কিন্তু ভাল। তাই পিছনে ফিরে তাকাচ্ছি না। আমাদের বাকি প্রত্যেকটা ম্যাচ জিতে ফাইনালে যেতে হবে,’’ বলেন স্টোকস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket IPL 2019 Ben Stokes Rajasthan royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE