• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দলের সিনিয়র ক্রিকেটাররা কি কার্তিকের পাশে নেই?

Dinesh Karthik
দীনেশ কার্তিকের হয়ে ব্যাট ধরলেন প্রাক্তন কেকেআর অধিনায়ক গম্ভীর। ছবি: এএফপি।

হারের ডাবল হ্যাটট্রিক। তার উপরে দলের তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেল সাংবাদিক বৈঠকে খুল্লমখুল্লা জানিয়ে দিয়েছেন, খারাপ সিদ্ধান্তের জন্যই দলের এই ভরাডুবি।

তিনি কি পরোক্ষে অভিযুক্ত করলেন নাইট ক্যাপ্টেন দীনেশ কার্তিককে? ক্রিকেটমহল মনে করছে, রাসেল তির ছুড়ছেন কার্তিকের দিকেই। ক্যারিবিয়ান অলরাউন্ডারের এই কথা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরের কানে পৌঁছেছে কি না জানা নেই, তবে প্রাক্তন অধিনায়ক তাঁর কলামে জানিয়েছেন, এই পরিস্থিতিতে দলের সিনিয়র সদস্যদের উচিত দীনেশ কার্তিককে সাহায্য করা। তবে কি দলের সিনিয়র ক্রিকেটাররা কি কার্তিকের পাশে নেই?

রবিবার ইডেন গার্ডেন্সে কেকেআর-এর সামনে মুম্বই ইন্ডিয়ান্স। প্লে অফে যাওয়ার দৌড়ে থাকতে হলে এই ম্যাচটা বড় ব্যবধানে জিততেই হবে নাইটদের। সঙ্গে অতি অবশ্যই রয়েছে অসংখ্য পারমুটেশন-কম্বিনেশন। ম্যাচের বল গড়ানোর আগে রাসেল জানিয়েছেন, কেকেআর দল হিসেবে খারাপ নয়। কিন্তু সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়নি। সেই কারণে হোঁচট খেতে হয়েছে আইপিএলে।

আরও পড়ুন: আইপিএল কি এখন বুড়োদের টুর্নামেন্ট? এঁদের পারফরম্যান্স কিন্তু সেই কথাই বলছে

আরও পড়ুন:  আউট হয়ে ফিরছেন বিখ্যাত দাদা, নাচছেন চিয়ারলিডার বোন!

গম্ভীর তাঁর কলামে লিখেছেন, ‘‘ম্যাচটা কেকেআর-এর জন্য কঠিন ঠিকই। নাইট সমর্থক ও ক্রিকেটারদের মধ্যে উদ্বেগ কাজ করছে।’’ কিন্তু প্রাক্তন কেকেআর অধিনায়ক জানেন, মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় কেকেআর শিবিরকে চনমনে করে তুলবে। টানা হারের ফলে কেকেআর-এর শরীরী ভাষা এখন বদলে গিয়েছে। ক্রিকেটারদের কাঁধ ঝুলে যাওয়ার জোগাড়। পরিস্থিতি আঁচ করতে পারছেন অভিজ্ঞ গম্ভীর। নিজের ক্রিকেট অভিজ্ঞতা থেকে পাওয়া শিক্ষা থেকে গম্ভীর বলছেন, ‘‘সঙ্কটের সময়ে অধিনায়কের পাশে এসে দাঁড়ায় সতীর্থরাই। আমার স্থির বিশ্বাস, কেকেআর-এর ড্রেসিং রুমেও এমন ঘটনা ঘটছে।’’ নাইটদের ড্রেসিং রুমে কি এমন কোনও ঘটনা আদৌ ঘটছে? রবিবাসরীয় ইডেনে এর প্রতিফলন দেখা যাবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন